Cvoice24.com

চট্টগ্রামে কলেজে ভর্তি হতে ৮ লাখ আবেদন

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৭:০৯, ১৮ জানুয়ারি ২০২২
চট্টগ্রামে কলেজে ভর্তি হতে ৮ লাখ আবেদন

চট্টগ্রাম শিক্ষাবোর্ড। ছবি: সংগৃহীত

মাধ্যমিকের গণ্ডি পেরিয়ে উচ্চ মাধ্যমিকের যাত্রা শুরু করতে চট্টগ্রামের বিভিন্ন সরকারি-বেসরকারি কলেজে আবেদন জমা পড়েছে ৭ লাখ ৮৩ হাজার ২৪৩টি। 

সোমবার (১৭ জানুয়ারি) রাত ১২টা পর্যন্ত আবেদনের সময় ছিল। প্রথম দফায় এ পর্যন্ত চট্টগ্রামের ১ লাখ ৪৩ হাজার শিক্ষার্থীদের মোট আবেদন ছিল ৭ লাখ ৮৩ হাজার ২৪৩টি। চট্টগ্রাম বোর্ডে এ বছর পাস করেছে ১ লাখ ৪৪ হাজার ৫৫০ জন শিক্ষার্থী।

এ বিষয়ে শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক জাহেদুল হক সিভয়েসকে বলেন, ‘প্রথম পর্যায়ে ১ লাখ ৪৩ হাজার ৯৬ জন শিক্ষার্থী অনলাইনে আবেদন করেছে। প্রথম পর্যায়ে নির্বাচিত শিক্ষার্থীদের তালিকা ২৯ জানুয়ারি প্রকাশ করা হবে। ৩০ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তি নিশ্চায়ন করতে হবে। পরবর্তীতে ভর্তি প্রক্রিয়া শেষে ২ মার্চ থেকে ক্লাস শুরু হবে।’

প্রসঙ্গত, কোভিড মহামারীতে বিলম্বিত এসএসসি ও সমমানের পরীক্ষা নেওয়ার কারণে এবার একাদশে ভর্তিও পেছাল অনেকটা সময়। সাধারণত ফেব্রুয়ারি থেকে মার্চে পরীক্ষা শেষে জুলাইয়ে ক্লাশ শুরু হয়। কিন্তু এবার যা হবে মার্চে। 

এদিকে, প্রথম পর্যায়ের আবেদনের সময় শেষ হলেও পুনঃনিরীক্ষায় ফল পরিবর্তন হওয়া শিক্ষার্থীরা নতুন করে আবেদনের সুযোগ পাবে ২২ ও ২৩ জানুয়ারি এবং তাদের এ সময়ের মধ্যে ভর্তির আবেদন করতে হবে।

সিভয়েস/এসআর


 

সর্বশেষ

পাঠকপ্রিয়