Cvoice24.com

এসএসসি/ চট্টগ্রামে দ্বিতীয় দিনের পরীক্ষায় অনুপস্থিত ১৭’শ শিক্ষার্থী

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৫৭, ১৭ সেপ্টেম্বর ২০২২
চট্টগ্রামে দ্বিতীয় দিনের পরীক্ষায় অনুপস্থিত ১৭’শ শিক্ষার্থী

এসএসসি পরীক্ষার হলে পরীক্ষার্থীরা।

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার দ্বিতীয় দিনের বাংলা (আবশ্যিক) ২য় পত্র পরীক্ষায় অনুপস্থিত ছিল ১৭০৭ জন পরীক্ষার্থী। শনিবার (১৭ সেপ্টেম্বর) চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ এ তথ্য নিশ্চিত করেন। 

তিনি বলেন, চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীন ২১৩টি কেন্দ্রে সুষ্ঠু ও সুশৃঙ্খল পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সকল পরীক্ষা কেন্দ্রের সার্বিক পরিস্থিতি ভালো ছিল। পরীক্ষার দ্বিতীয় দিনে অনুপস্থিত পরীক্ষার্থীর হার ১ দশমিক ২১ শতাংশ প্রায়। 

চট্টগ্রাম শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, চট্টগ্রাম, কক্সবাজার ও তিন পার্বত্য জেলার ২১৩টি কেন্দ্রে মোট ১ লাখ ৪০ হাজার ৪৫৫ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নিয়েছে ১ লাখ ৩৮ হাজার ৭৪৮ জন। এরমধ্যে চট্টগ্রামে ১ লাখ ১ হাজার ৫৪ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ৯৯ হাজার ৮৩৭ জন। অনুপস্থিত ছিল ১ হাজার ২১৭ জন। কক্সবাজারে ২১ হাজার ১৩৫ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ২০ হাজার ৮৬৯ জন এবং অনুপস্থিত ছিল ২৬৬ জন। রাঙামাটি জেলায় ৬ হাজার ৫৬১ জনের মধ্যে অংশ নেয় ৬ হাজার ৫০১ জন। অনুপস্থিত ছিল ৬০ জন পরীক্ষার্থী।

একইভাবে খাগড়াছড়ি জেলায় ৭ হাজার ৩৬৮ জনের মধ্যে পরীক্ষায় অংশ নেয় ৭ হাজার ২৬৬ জন এবং অনুপস্থিত ছিল ১০২ জন। বান্দরবান জেলায় ৪ হাজার ৩৩৭ জনের মধ্যে অংশ নেয় ৪ হাজার ২৭৫ জন এবং অনুপস্থিত ছিল ৬২ জন পরীক্ষার্থী।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়