Cvoice24.com

এসএসসি/
চট্টগ্রামে পরীক্ষা দেয়নি ১৬৭৫ পরীক্ষার্থী

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৫৯, ২০ সেপ্টেম্বর ২০২২
চট্টগ্রামে পরীক্ষা দেয়নি ১৬৭৫ পরীক্ষার্থী

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ইংরেজি (আবশ্যিক) ২য় পত্র পরীক্ষায় অনুপস্থিত ছিল ১ হাজার ৬৭৫ জন পরীক্ষার্থী। এছাড়া পরীক্ষায় অসুদপায় অবলম্বনের দায়ে চট্টগ্রামের একজন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। তবে তিনি কোন বিদ্যালয়ের তা জানা যায়নি। 

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীন ২১৩টি কেন্দ্রে সুষ্ঠু ও সুশৃঙ্খল পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সকল পরীক্ষা কেন্দ্রের সার্বিক পরিস্থিতি ভালো ছিল। পরীক্ষায় অসুদপায় অবলম্বন করায় একজনকে বহিষ্কার করা হয়েছে। আজকের পরীক্ষায় অনুপস্থিত পরীক্ষার্থীর হার ১ দশমিক ১৯ শতাংশ প্রায়।

চট্টগ্রাম শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, চট্টগ্রাম, কক্সবাজার ও তিন পার্বত্য জেলার ২১৩টি কেন্দ্রে মোট ১ লাখ ৪০ হাজার ৪৭৬ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নিয়েছে ১ লাখ ৩৮ হাজার ৮০১ জন। এরমধ্যে চট্টগ্রামে ১ লাখ ১ হাজার ৫৪ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ৯৯ হাজার ৮৭৩ জন। অনুপস্থিত ১ হাজার ১৮১ জন। কক্সবাজারে ২১ হাজার ১৪৮ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ২০ হাজার ৮৭৫ জন এবং অনুপস্থিত ছিল ২৭৩ জন। রাঙামাটি জেলায় ৬ হাজার ৫৬৬ জনের মধ্যে অংশ নেয় ৬ হাজার ৫০৬ জন। অনুপস্থিত ছিল ৬০ জন পরীক্ষার্থী।

একইভাবে খাগড়াছড়ি জেলায় ৭ হাজার ৩৭১ জনের মধ্যে পরীক্ষায় অংশ নেয় ৭ হাজার ২৭২ জন এবং অনুপস্থিত ছিল ৯৯ জন। বান্দরবান জেলায় ৪ হাজার ৩৩৭ জনের মধ্যে অংশ নেয় ৪ হাজার ২৭৫ জন এবং অনুপস্থিত ছিল ৬২ জন পরীক্ষার্থী।

সর্বশেষ

পাঠকপ্রিয়