Cvoice24.com

এসএসসি পরীক্ষা/ উচ্চতর গণিতে চট্টগ্রামে অনুপস্থিত ১২৯ পরীক্ষার্থী

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৩৩, ১ অক্টোবর ২০২২
উচ্চতর গণিতে চট্টগ্রামে অনুপস্থিত ১২৯ পরীক্ষার্থী

ছবি: সংগৃহীত।

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে অনুষ্ঠিত এসএসসি ও সমমান পরীক্ষায় উচ্চতর গণিত বিষয়ে অনুপস্থিত ছিল ১২৯ জন পরীক্ষার্থী। যা শতকরা হিসেবে শূন্য দশমিক ৪৬ শতাংশ প্রায়।

শনিবার (১ অক্টোবর) শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ এ তথ্য জানিয়েছেন।  

চট্টগ্রাম শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, চট্টগ্রাম, কক্সবাজার ও তিন পার্বত্য জেলার ২১৩টি কেন্দ্রে মোট ২৮ হাজার ৩০২ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নিয়েছে ২৮ হাজার ১৭৩ জন। 

এরমধ্যে চট্টগ্রামে ২২ হাজার ৩৩ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ২১ হাজার ৯৩১ জন। অনুপস্থিত ছিল ১০২ জন। কক্সবাজার জেলায় ৩ হাজার ৮৮৩ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ৩ হাজার ৮৬২ জন এবং অনুপস্থিত ছিল ২১ জন। রাঙামাটি জেলায় ৮৮৮ জনের মধ্যে অংশ নেয় ৮৮৬ জন। অনুপস্থিত ছিল ২ জন পরীক্ষার্থী।

একইভাবে খাগড়াছড়ি জেলায় ১ হাজার ৭ জনের মধ্যে পরীক্ষায় অংশ নেয় ১ হাজার ৪ জন এবং অনুপস্থিত ছিল ৩ জন। বান্দরবান জেলায় ৪৯১ জনের মধ্যে অংশ নেয় ৪৯০ জন এবং অনুপস্থিত ছিল ১ জন পরীক্ষার্থী।

এ বিষয়ে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ জানান, আজকের পরীক্ষায় উপস্থিতির হার ভালো ছিল। উচ্চতর গণিত বিষয়ের পরীক্ষায় অনুপস্থিতির হার শূন্য দশমিক ৪৬ শতাংশ। এছাড়া সকল পরীক্ষা কেন্দ্রের সার্বিক পরিস্থিতি ভালো ছিল।

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়