Cvoice24.com

সিআইইউর অ্যাকাডেমিক কাউন্সিলের সভা

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৬:১২, ৯ মার্চ ২০২৩
সিআইইউর অ্যাকাডেমিক কাউন্সিলের সভা

শিক্ষার্থীদের আধুনিক শিক্ষার ধারায় গড়ে তুলতে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি (সিআইইউ) কর্তৃপক্ষ অনেক বেশি আন্তরিক বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী। 

তিনি বলেছেন, আধুনিক বিশেষ এখন পাঠ্যবইয়ের পড়ার পাশাপাশি শিক্ষার্থীদের দক্ষতা, চিন্তা করার ক্ষমতা এবং সৃজনশীলতা বৃদ্ধির দিকে নজর দিচ্ছে বড় বিদ্যাপীঠগুলো। সিআইইউ এমন একটি প্রতিষ্ঠান যারা আধুনিকীকরণের সঙ্গে শিক্ষার্থীদের গুণগত শিক্ষাটা ছড়িতে দিতে কোর্স-কারিকুলামে প্রতি নিয়ত বৈচিত্র্য আনতে বদ্ধপরিকর।  

উপাচার্য বৃহস্পতিবার সকালে নগরের জামাল খান ক্যাম্পাসে অনুষ্ঠিত সিআইইউর ২০তম অ্যাকাডেমিক কাউন্সিলের সভায় সভাপতির বক্তব্যে এসব কথা জানান। 

সিআইইউর রেজিস্ট্রার আনজুমান বানু লিমার পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের তিন ট্রাস্টি-সৈয়দ মাহমুদুল হক, লুৎফে এম আইয়ুব এবং সাফিয়া রহমান, চার স্কুলের (অনুষদের) ডিন অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদের, অধ্যাপক ড. মোহাম্মদ রেজাউল করিম, সহযোগী অধ্যাপক ড. শাহ আহমেদ এবং ড. মো. বেলায়েত হোসেন, বিভিন্ন বিভাগের প্রধান, পরীক্ষা নিয়ন্ত্রকসহ জ্যেষ্ঠ শিক্ষকরা। 

সভায় ২০২৩ খ্রিস্টাব্দের অ্যাকাডেমিক ক্যালেন্ডার, আউটকাম বেসড এডুকেশন, কনভোকেশন, স্কলারশীপসহ নানান বিষয় নিয়ে কথা বলেন সদস্যরা। এই সময় উপাচার্য ও ট্রাস্টি সদস্যরা সেসব কথা মনোযোগ দিয়ে শুনেন। পরে তাদের অভিমত জানান।

সর্বশেষ

পাঠকপ্রিয়