Cvoice24.com

এসএসসি: চট্টগ্রামে দুই বিষয়ে অনুপস্থিত ২৫৪, বহিষ্কার ১

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৬:২৮, ১৮ মে ২০২৩
এসএসসি: চট্টগ্রামে দুই বিষয়ে অনুপস্থিত ২৫৪, বহিষ্কার ১

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট ও সমমান (এসএসসি) পরীক্ষার জীববিজ্ঞান ও অর্থনীতি বিষয়ের পরীক্ষায় অনুপস্থিত ছিল ২৫৪ জন পরীক্ষার্থী। পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে চট্টগ্রামর নগরের একটি কেন্দ্রের একজন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। ওই পরীক্ষার্থী নগরের বাকলিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী। 

বৃহস্পতিবার (১৭ মে) চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ এ তথ্য নিশ্চিত করেন। 

চট্টগ্রাম শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, চট্টগ্রাম, কক্সবাজার ও তিন পার্বত্য জেলার ২১৬টি কেন্দ্রে মোট ৩৯ হাজার ৯৭৩ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নিয়েছে ৩৯ হাজার ৭১৯ জন পরীক্ষার্থী। অনুপস্থিত পরীক্ষার্থীর হার শতকরায় শূন্য দশমিক ৬৪ ভাগ প্রায়।

এরমধ্যে চট্টগ্রামে ২৯ হাজার ৭৮২ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ২৯ হাজার ৬০৯ জন। অনুপস্থিত ছিল ১৭৩ জন। কক্সবাজারে ৫ হাজার ৬০৩ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ৫ হাজার ৫৬১ জন এবং অনুপস্থিত ছিল ৪২ জন। রাঙামাটি জেলায় ২ হাজার ২৩৫ জনের মধ্যে অংশ নেয় ২ হাজার ২১৩ জন। অনুপস্থিত ছিল ২২ জন পরীক্ষার্থী।

একইভাবে খাগড়াছড়ি জেলায় এক হাজার ৬৬০ জনের মধ্যে পরীক্ষায় অংশ নেয় ১ হাজার ৬৪৬ জন এবং অনুপস্থিত ছিল ১৪ জন। বান্দরবান জেলায় ৬৯৩ জনের মধ্যে অংশ নেয় ৬৯০ জন এবং অনুপস্থিত ছিল ৩ জন পরীক্ষার্থী।

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ন চন্দ্র নাথ সিভয়েসকে বলেন, ‘আজকে পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে অনুষ্ঠিত হয়েছে। তবে অসদুপায় অবলম্বন করায় চট্টগ্রামের একটি কেন্দ্রের একজন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। তাছাড়া অন্য সকল পরীক্ষা কেন্দ্রের সার্বিক পরিস্থিতি ভালো ছিল। আজ চট্টগ্রামে শিক্ষাবোর্ডে অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ২৫৪ জন।’

সর্বশেষ

পাঠকপ্রিয়