Cvoice24.com

ঢাবির ক ইউনিটে ৯০ শতাংশই ফেল

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৫:০৫, ৫ জুন ২০২৩
ঢাবির ক ইউনিটে ৯০ শতাংশই ফেল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘ক’ ইউনিটে স্নাতক ২০২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে পাশের হার মাত্র ৯ দশমিক ৪৩ শতাংশ। পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীদের ৯০ দশমিক ৫৭ ভাগ অকৃতকার্য হয়েছে।

সোমবার (৫ জুন) দুপুরে অধ্যাপক আব্দুল মতিন ভার্চুয়াল ক্লাসরুমে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এ ফল প্রকাশ করেন৷

এবার ‘ক’ ইউনিটে মোট আসন সংখ্যা এক হাজার ৮৫১টি। এর মধ্যে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য এক হাজার ৭৭৫টি, মানবিকের জন্য ৫১টি ও ব্যবসায় শিক্ষার জন্য ২৫টি।

ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছে এক লাখ ১৭ হাজার ৭৬৩ শিক্ষার্থী। এর মধ্যে পাশ করেছেন ১১ হাজার ১০৯ জন। তাদের মধ্যে ১০ হাজার ৫৫৭ জন বিজ্ঞান বিভাগের, ৫৪২ জন মানবিক ও ১০ জন ব্যবসায় শিক্ষার।

মোট পরীক্ষার্থীদের মধ্যে এক লাখ ১৪ হাজার ৫০ জন বিজ্ঞান বিভাগের, ৩ হাজার ৩৮০ জন মানবিক ও ৩৩৩ জন ব্যবসায় শিক্ষার।

গত ১২ মে ক ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ফলাফল জানা যাবে যেভাবে

ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা তার উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম,পাসের সন ও মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে পরীক্ষার ফলাফল জানতে পারবেন।

তাছাড়াও,আবেদনকারী বাংলালিংক, রবি,এয়ারটেল এবং টেলিটক মোবাইল ফোন থেকে DU SCI or FRT < roll> টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS-এর মাধ্যমে ফলাফল জানা যাবে।

সর্বশেষ

পাঠকপ্রিয়