Cvoice24.com

সিআইইউ ও যুক্তরাষ্ট্রের জর্জিয়া ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্মারক 

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৭:০৯, ৩ সেপ্টেম্বর ২০২৩
সিআইইউ ও যুক্তরাষ্ট্রের জর্জিয়া ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্মারক 

পারস্পরিক সহযোগিতার মাধ্যমে আন্তর্জাতিক পর্যায়ে উচ্চশিক্ষা ও গবেষণাকে বহুদূর এগিয়ে নিয়ে যেতে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি (সিআইইউর) এবং যুক্তরাষ্ট্রের এথেন্সের জর্জিয়া ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।  

রবিবার সকালে নগরের জামাল খানে অবস্থিত সিআইইউ ক্যাম্পাসের কনফারেন্স রুমে এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। সিআইইউর অফিস অব ইন্টারন্যাশনাল ডেস্কের ইনচার্জ কুমার দোয়েল দে এবং জর্জিয়া ইউনিভার্সিটির অ্যাসোসিয়েট প্রভোস্ট অব গ্লোবাল এনগেজমেন্টের ড. মার্টিন কাজেল নিজ বিশ্ববিদ্যালয়ের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। 

এই সময় অনুষ্ঠানে সিআইইউর উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী, জর্জিয়া ইউনিভার্সিটির হেলথ পলিসি অ্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের প্রধান এবং নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তির উপস্থাপক ডা. এ মাহমুদ খান, সিআইইউ বিজনেস স্কুলের ডিন অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদের, ম্যানেজমেন্ট বিভাগের প্রধান অধ্যাপক ড. মীর মোহাম্মদ নুরুল আবসার, ফাইন্যান্স অ্যান্ড ইকোনমিক্স বিভাগের বিভাগ অধ্যাপক ড. মোহাম্মদ নাঈম আবদুল্লাহ, রেজিস্টার আনজুমান বানু লিমা ও পরীক্ষা নিয়ন্ত্রক সরকার কামরুল মামুন উপস্থিত ছিলেন। 

চুক্তি অনুযায়ী দুই বিশ্ববিদ্যালয় আগামি দিনে যৌথ সহযোগিতার মাধ্যমে গবেষণা ও শিক্ষার মানোন্নয়নে একসঙ্গে কাজ করবে। পাশাপাশি খুব শিগগিরই সিআইইউতে হেলথ বিষয়ক একটি সার্টিফিকেট কোর্স চালু করা হবে। এ ছাড়া শিক্ষক-শিক্ষার্থী বিনিময়, স্কলারশিপের মাধ্যমে মেধার বিকাশ ঘটানো, কর্মমুখী পাঠ্যসূচি বাস্তবায়ন, দুই দেশের ক্যাম্পাস পরিদর্শন, অনলাইন শিক্ষা কার্যক্রম চালু, শিক্ষকদের উচ্চতর ডিগ্রি লাভের ব্যবস্থা, প্রশিক্ষণসহ গুণগত শিক্ষা নিশ্চিতকরণে গুরুত্বপূর্ণ সব ধাপ নিয়ে কাজ করবে এই দুটি বিশ্ববিদ্যালয়।

সর্বশেষ