Cvoice24.com

দুই এইচএসসি পরীক্ষার্থী বহিস্কার চট্টগ্রামে

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৭:৪৩, ৩ অক্টোবর ২০২৩
দুই এইচএসসি পরীক্ষার্থী বহিস্কার চট্টগ্রামে

পরীক্ষায় অসুদপায় অবলম্বনের দায়ে দুই এইচএসসি পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে চট্টগ্রামে। মঙ্গলবার (৩ অক্টোবর) ইংরেজি প্রথম পত্র পরীক্ষায় চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে বান্দরবান মহিলা কলেজ কেন্দ্রের ও সীতাকুণ্ড মহিলা কলেজ কেন্দ্রে পরীক্ষায় বসেছিলেন তারা। এদের মধ্যে  একজন ব্যবসায় শিক্ষার বিভাগের ছাত্র, অন্যজন মানবিকের ছাত্র।  

এছাড়া এদিন অনুপস্থিত ছিল ৯৩৩ জন পরীক্ষার্থী। তারমধ্যে ৬৪০ জনই চট্টগ্রাম নগরের। 

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ এসব তথ্য জানিয়েছেন।

চট্টগ্রাম শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, চট্টগ্রাম, কক্সবাজার ও তিন পার্বত্য জেলার ১১৩টি কেন্দ্রে মোট ৯৮ হাজার ৯০৩ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নিয়েছে ৯৭ হাজার ৯৭০ জন পরীক্ষার্থী। অনুপস্থিত পরীক্ষার্থীর হার শতকরায় শূন্য দশমিক ৯৪ ভাগ প্রায়।

এরমধ্যে চট্টগ্রামের ৬৯টি পরীক্ষা কেন্দ্রে ৭০ হাজার ৩৬১ জন পরীক্ষার্থীর মধ্যে ৬৯ হাজার ৭২১ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। অনুপস্থিত ছিল ৬৪০ জন। কক্সবাজারে ১২ হাজার ৯০৬ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ১২ হাজার ৭৫৫ জন এবং অনুপস্থিত ছিল ১৫১ জন। রাঙামাটি জেলায় ৫ হাজার ২৮৯ জনের মধ্যে অংশ নেয় ৫ হাজার ২৪৯ জন। অনুপস্থিত ছিল ৪০ জন পরীক্ষার্থী। 

একইভাবে খাগড়াছড়ি জেলায় ৬ হাজার ৭২৫ জনের মধ্যে পরীক্ষায় অংশ নেয় ৬ হাজার ৬৫৪ জন এবং অনুপস্থিত ছিল ৭১ জন। বান্দরবান জেলায় ৩ হাজার ৬২২ জনের মধ্যে অংশ নেয় ৩ হাজার ৫৯১ জন এবং অনুপস্থিত ছিল ৩১ জন পরীক্ষার্থী।

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ন চন্দ্র নাথ জানান, ‘আজ এইচএসসির ইংরেজি ১ম পত্র পরীক্ষায় অনুপস্থিত ছিল ৯৩৩ জন পরীক্ষার্থী। পরীক্ষায় অসুদপায় অবলম্বনের দায়ে দুই পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে। তাছাড়া সকল পরীক্ষা কেন্দ্রের সার্বিক পরিস্থিতি ভালো ছিল।’

সর্বশেষ