Cvoice24.com

ভিন্ন লুকে জাহিদ হাসান

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ২০:১২, ৮ মার্চ ২০২১
ভিন্ন লুকে জাহিদ হাসান

জাহিদ হাসান

টিভি নাটকের অন্যতম দর্শকপ্রিয় তারকা জাহিদ হাসান। নব্বই দশকের শুরুতে টিভি নাটকের নায়কদের মধ্যে তিনি ছিলেন উজ্জ্বল মুখ। সিনেমা করেও পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। ক্যারিয়ারে অনেক নামেই অভিনয় করে খ্যাতি পেয়েছেন এই নন্দিত অভিনেতা। 

‘আজ রবিবার’ নাটকের আনিস থেকে শুরু করে ‘আরমান ভাই’ সিরিজের আরমান; সবখানেই তিনি ছিলেন অনবদ্য। সম্প্রতি নির্মিত ‘ওসাম ওসমান’ নাটকে তিনি হাজির হচ্ছেন ওসমান চরিত্রে।

কবি ও নাট্যকার মিজানুর রহমান বেলাল রচিত ‘ওসাম ওসমান’ নাটকটি পরিচালনা করেছেন নির্মাতা আদিত্য জনি। আনোয়ার হোসেন বুলুর চিত্রগ্রহণে ওসমান চরিত্রে জাহিদ হাসানকে ভিন্ন লুকে দেখা যাবে এ নাটকে। তার সঙ্গে নার্গিস চরিত্রে দেখা মিলবে প্রভার।

এছাড়াও অভিনয় করেছেন মিলি মুন্সী, মুকুল, হানিফ, ছোটো আনোয়ার, আরশি খান, আনোয়ার হোসেন, ইমরান হাসোসহ ১ ডজন তারকা।

পরিচালক আদিত্য জনি নাটকের গল্প সম্পর্কে জানান, ওসমান পাড়ার পরিচিত ভাই। ওসমান কোনো রাজনৈতিক নেতা নয়; কোনো সংগঠন বা দলের জনপ্রতিনিধি নয়; তবু ওসমান জনদরদি। পাড়া- মহল্লার সবার চোখের মণি। ওসমানকে সবাই আদর করে ওসাম ওসমান বলে ডাকে। কারণ, এলাকার বাল্যবিবাহ, সুধ-ঘোষ, চাঁদাবাজি, ঝগড়া-মারামারি, ছিনতাই সহ সকল অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদি ওসমান। সেইসঙ্গে কার সংসার ভেঙ্গে যাচ্ছে, কে অভাবে আছে, কে কষ্ট আছে, কে অসহায়, এই সকল মানুষের খবর নিয়ে তাদের মাথায় ছায়া দেয় ওসমান।

ওসমান একজন বুদ্ধিমান, শিক্ষিত ও জনদরদি হবার কারণে ‘ওসাম ওসমান’ খেতাব পায় গণমানুষের কাছ থেকে।

সেই ওসাম ওসমানকে থাপ্পর দেয় মহল্লার নতুন ভাড়াটিয়া নার্গিস। ওসমানকে থাপ্পর মারার খবর সাড়া মহল্লায় ছড়িয়ে পড়লে এলাকায় চাঞ্চল্যকর পরিস্থিতির সৃষ্টি হয়। নার্গিসের বাড়িতে ইট-পাথর পরে। মানুষের রোষানলে নার্গিসের পরিবার বিপদগ্রস্ত হয়।

কে এই নার্গিস? ওসাম ওসমানকে কেনোইবা তিনি থাপ্পর দিলেন? ওসাম ওসমান কি প্রতিশোধ নেবেন? নার্গিসের পরিণতি ও ওসাম ওসমানের জনপ্রতিনিধি না হয়েও জনদরদি হওয়ার কারণ জানতে হলে দেখতে হবে একক নাটক ‘ওসাম ওসমান’।

‘ওসাম ওসমান’ নাটকটি শিগগিরই একটি জনপ্রিয় বেসরকারি টিভি চ্যানেলে প্রচার হবে বলে জানান নির্মাতা আদিত্য জনি।

সর্বশেষ

পাঠকপ্রিয়