Cvoice24.com

ফিলিস্তিনি অভিনেত্রীর ওপর ইসরায়েলি সেনাবাহিনীর গুলি

সিভয়েস বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১০:২৬, ১৬ মে ২০২১
ফিলিস্তিনি অভিনেত্রীর ওপর ইসরায়েলি সেনাবাহিনীর গুলি

মাইশা আবদ এলহাদি

ফিলিস্তিনি অভিনেত্রী মাইশা আবদ এলহাদির ওপর গুলি চালিয়েছে ইসরায়েলি সেনাবাহিনী। এতে গুরুতর আহত হন ওই অভিনেত্রী। ইসরায়েলের হাইফা নগরীতে একটি শান্তিপূর্ণ প্রতিবাদে অংশ নেওয়ার পর এ হামলা চালানো হয়। গত বৃহস্পতিবার সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে আবেগঘন পোস্টে সেই খবর জানান অভিনেত্রী নিজেই।

ইনস্টাগ্রামে লেখা পোস্টে অভিনেত্রী মাইশা আবদ বলেন— 
আমি রোববার হাইফায় শান্তিপূর্ণ প্রতিবাদে অংশ নিয়েছিলাম। আমরা স্লোগান দিচ্ছিলাম, গান করছিলাম, কণ্ঠ ব্যবহার করে ক্ষোভ প্রকাশ করছিলাম। ব্যক্তিগতভাবে আমি বিক্ষোভে স্লোগান দিচ্ছিলাম এবং ঘটনার ভিডিও করছিলাম। বিক্ষোভ শুরুর কিছুক্ষণ পর সৈন্যরা স্টেন ও গ্যাস গ্রেনেড চালানো শুরু করে এবং অনুধাবন করলাম, কিছু সময়ের মধ্যে সেগুলোর মাত্রা ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে।

আমি ফুটপাতে এমন জায়গায় দাঁড়িয়েছিলাম যেখানে নিরাপদ বলেই মনে হয়েছিল। আমি একাই ছিলাম এবং কারো জন্য হুমকির কারণ ছিলাম না। এ সময় আমার খুব কাছেই একটা আওয়াজ শুনতে পাই এবং অনুভব করলাম, পরনের প্যান্ট ছিঁড়ে গেছে! এটাই আমার প্রথম অনুভূতি! হাঁটার চেষ্টা করেছি কিন্তু পারিনি। বুঝতে পারলাম, আমার পা থেকে প্রচুর পরিমাণে রক্তক্ষরণ হচ্ছে। আমার চামড়া ফেটে গেছে।

শেষে ইসরায়েলের ওপর ক্ষোভ প্রকাশ করে মাইশা বলেন, পুলিশ ও দখলদার বাহিনী যেকোনো ফিলিস্তিনিকে নির্বিশেষে আক্রমণ কিংবা হত্যা করতে দ্বিধা করছে না। সে তাদের জন্য হুমকির কারণ হোক কিংবা না হোক। শান্তিপূর্ণ বিক্ষোভে ইসরায়েলি সেনাদের হামলা প্রথমবার নয়। একজন ফিলিস্তিনি হিসেবে আমার কোনো সন্দেহ নেই যে, আমি প্রতিনিয়ত হুমকির মুখোমুখি হচ্ছি। তবে এবার বিষয়টি আরও স্পষ্ট হয়ে গেছে। আমরা যুদ্ধের একেবারে সামনে রয়েছি। একমাত্র ভাগ্যই আমাদেরকে মৃত্যুর হাত থেকে রক্ষা করতে পারে।

সর্বশেষ

পাঠকপ্রিয়