Cvoice24.com

মুক্তি পাচ্ছে দেশের প্রথম অ্যানিমেশন চলচ্চিত্র ‘মুজিব আমার পিতা’

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১৬:৩৫, ২৬ সেপ্টেম্বর ২০২১
মুক্তি পাচ্ছে দেশের প্রথম অ্যানিমেশন চলচ্চিত্র ‘মুজিব আমার পিতা’

আগামী ১ অক্টোবর মুক্তি পাচ্ছে দেশের প্রথম পূর্ণদৈর্ঘ্য অ্যানিমেশন চলচ্চিত্র ‘মুজিব আমার পিতা’। এর আগে ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষ্যে রাজধানীর বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে হবে প্রিমিয়ার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার লেখা বই ‘শেখ মুজিব আমার পিতা’ অবলম্বনে তৈরি করা হয়েছে পূর্ণদৈর্ঘ্য দ্বিমাত্রিক (টু-ডি) অ্যানিমেশন চলচ্চিত্রটি। এটি পরিচালনা করেছেন সোহেল মোহাম্মদ রানা।

চলচ্চিত্রটির নির্মাতা প্রতিষ্ঠান প্রোলেন্সার স্টুডিওর পক্ষ থেকে বলা হয়েছে— ১৬ সেপ্টেম্বর চলচ্চিত্রটি সেন্সর ছাড়পত্র পেয়েছে। ঢাকাসহ সারা দেশের বিভিন্ন সিনেপ্লেক্সে ও সিনেমা হলে চলচ্চিত্রটি মুক্তি পাবে।

অ্যানিমেটেড চলচ্চিত্রটি তৈরি করতে প্রায় দুই বছর ধরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের প্রাক্তন এবং বর্তমান শিক্ষার্থীদের একটি দল কাজ করেছে। ১০০ জনেরও বেশি শিল্পী চলচ্চিত্রটি নির্মাণে অবদান রেখেছেন। ব্যাপক গবেষণা এবং চিত্রনাট্য তৈরির পর গত বছরের জানুয়ারিতে এর প্রযোজনার কাজ শুরু হয়।

চলচ্চিত্রটিতে বঙ্গবন্ধুর শৈশব, কৈশোর, যৌবন, রাজনৈতিক কর্মজীবন এবং তার জীবনের অন্যান্য দিক তুলে ধরা হয়েছে। মূলত বঙ্গবন্ধুর শৈশব থেকে শুরু করে ১৯৫২ সালের ভাষা আন্দোলন পর্যন্ত সময়কে কেন্দ্র করে তৈরি করা হয়েছে চলচ্চিত্রটি।

প্রধানমন্ত্রীর জন্মদিনে হবে এর প্রিমিয়ার। তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ এবং আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকসহ আরও অনেকের স্টার সিনেপ্লেক্সে প্রিমিয়ার শোতে অংশ নেওয়ার কথা রয়েছে।

চলচ্চিত্রটি পরিচালনা করেছেন সোহেল মোহাম্মদ রানা গণমাধ্যমকে বলেন, আমরা যখন কাজ শুরু করেছিলাম, অনেকে বিশ্বাসই করতে পারেননি, বাংলাদেশে বসে ফিচার-লেংথ অ্যানিমেশন চলচ্চিত্র নির্মাণ করা সম্ভব। কিন্তু আমরা বিশ্বাস হারাইনি। সিনেমাটি নির্মাণ করতে গিয়ে আমাদের অভিজ্ঞতা হলো— এখনই হয়তো বিশ্বমানের অ্যানিমেশন বানানো সম্ভব নয়। তবে যাত্রাটা আমরা শুরু করেছি।

সর্বশেষ

পাঠকপ্রিয়