Cvoice24.com

বঙ্গবন্ধুর বায়োপিকে অভিনয়ে মোহরার ইরফান সাজ্জাদ

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: ১১:২৯, ২৫ নভেম্বর ২০২১
বঙ্গবন্ধুর বায়োপিকে অভিনয়ে মোহরার ইরফান সাজ্জাদ

অভিনেতা ইরফান সাজ্জাদ

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় নির্মিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘বঙ্গবন্ধু’ সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন অভিনেতা মডেল চট্টগ্রামের মোহরার সন্তান ইরফান সাজ্জাদ। এক সপ্তাহ আগে চুক্তিবদ্ধ হওয়া এই সিনেমায় তিনি অভিনয় করবেন নৌবাহিনীর শহীদ লে. কমান্ডার মোয়াজ্জম হোসেনের চরিত্রে।

ইরফান সাজ্জাদ বলেন, এক সপ্তাহ আগে ‘বঙ্গবন্ধু’ সিনেমায় অভিনয়ের জন্য চূড়ান্ত করা হয় আমাকে। এতো বড় আয়োজনের একটি সিনেমার সঙ্গে যুক্ত হতে পেরে নিজেকে ভীষণ সৌভাগ্যবান মনে হচ্ছে। আমি আমার সর্বোচ্চটুকু দিয়ে এই সিনেমায় অভিনয়ের চেষ্টা করবো।

ইরফান সাজ্জাদ জানান, ‘বঙ্গবন্ধু’ সিনেমায় তিনি শহীদ লে. কমান্ডার মোয়াজ্জম হোসেনের চরিত্রে অভিনয় করবেন। যিনি আগরতলা ষড়যন্ত্র মামলার দুই নম্বর আসামি ছিলেন। আর তার অংশের শুটিং শুরু হবে ডিসেম্বরের ৬ তারিখের পর।

চলতি সপ্তাহে ঢাকায় ‘বঙ্গবন্ধু’র শেষ ধাপের দৃশ্যধারণ শুরু হয়েছে। ভারতীয় নির্মাতা শ্যাম বেনেগাল, অভিনেতা আরিফিন শুভসহ বেশ কয়েকজন অভিনয়শিল্পী দৃশ্যধারণে অংশ নিয়েছেন। বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় বিগ বাজেটের চলচ্চিত্রটি আগামী বছরের মার্চে সিনেমাটি মুক্তি পাবে বলে জানা গেছে।

চট্টগ্রাম নগরের মোহরার সন্তান ইরফান সাজ্জাদ ২০১৩ সালে ফেয়ার হ্যান্ডসাম দি আলটিমেটম্যান প্রতিযোগিতায় বিজ্ঞাপন দেখে নাম লিখয়েছিলেন। কয়েক লাখ প্রতিযোগীকে পেছনে ফেলে চ্যাম্পিয়ন হন তিনি। ইরফানর অভিনয়ের শুরু স্কুলে থাকতেই। চট্টগ্রামের মোহরা এ এল খান স্কুলে পড়াশোনাকালীন মঞ্চনাটক করতেন। নাটকের পাশাপাশি মডেলিংও করেছেন। মুশফিকুর রহমান গুলজার পরিচালিত ‘মন জানে না মনের ঠিকানা’ ছবিতে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রে পদার্পন করেন ইরফান সাজ্জাদ। অভিনয় করেছেন তানিয়া আহমেদের গুডমর্ণিং লন্ডন, আলভী আহমেদের ইউটার্নে। এছাড়া টিভিসির পাশাপাশি তিনি শতাধিক নাটকে অভিনয় করেন। 

এদিকে ইরফান সাজ্জাদ যার চরিত্রে অভিনয় করবেন তিনি ছিলেন নৌবাহিনীর তৎকালীন লে.কমান্ডার মোয়াজ্জম। যিনি আগরতলা ষড়যন্ত্র মামলায় বঙ্গবন্ধুর সাথে দুই নম্বর আসামি ছিলেন। দেশ প্রেমে বলীয়ান এ নৌ কর্মকর্তাকে ১৯৭১ সালের ২৬ মার্চই পাক বাহিনী হত্যা করে। শহীদ লে. কমান্ডার মোয়াজ্জমের আত্মত্যাগের প্রতি শ্রদ্ধা জানিয়ে কাপ্তাইয়ে তাঁ নামে নৌ প্রশিক্ষণ ঘাঁটি স্থাপন করে সরকার। সম্প্রতি যেটি ন্যশনাল স্ট্যান্ডার্ড পেয়েছে।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়