Cvoice24.com

সাইফের ওপর রেগে গেলে খাঁটি বাংলায় ঝগড়া করেন শর্মিলা: ফাঁস করলেন কন্যা সোহা

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১০:১৩, ১৪ জানুয়ারি ২০২২
সাইফের ওপর রেগে গেলে খাঁটি বাংলায় ঝগড়া করেন শর্মিলা: ফাঁস করলেন কন্যা সোহা

খাঁটি বাঙালি মেয়ে বলে কথা। পাতৌদিদের নবাব বংশের বউ হোন আর পৃথিবীর যেখানেই যান নিজের মাতৃভাষা বাংলা কি সহজে মুছে ফেলতে পারে? 

না, পারে না। রবি ঠাকুরের বাড়ির মেয়ে অভিনেত্রী শর্মিলা ঠাকুরের ক্ষেত্রেও মুছে যায় না বাংলা। আর তাই তো আজও রেগে গেলে মাতৃভাষাকেই হাতিয়ার হিসেবে নেন তিনি।  

সত্যজিৎ রায়ের ‘দেবী’র অন্দর মহল থেকে এই তথ্য ফাঁস করেছেন তারই মেয়ে অভিনেত্রী সোহা আলী খান। সম্প্রতি এক সাক্ষাৎকারে সোহা জানিয়েছেন, ছেলে সাইফের সঙ্গে ঝগড়া হলেই মা শর্মিলা নিমেষে বাঙালি! রাগ থেকে অভিমানের সব হিসেবনিকেশ বুঝিয়ে দেন খাঁটি বাংলায়! 

সোহার কথায়, কে বলে বাংলা মিষ্টি ভাষা! আমাদের কাছে কিন্তু খুবই ভয়ের ভাষা। বাংলায় কথা বলছে মানেই মা রেগে আগুন হয়ে আছেন। দাদার সঙ্গে বাংলায় তুমুল ঝগড়া হবে। আর মিটমাট করাতে আসরে নামতে হবে আমাকে! দু’জনেই যে আমায় ফোন করে সবটা আমায় বলবে! 

পাতৌদি বংশের নবাব, ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মনসুর আলি খান পাতৌদিকে বিয়ে করে স্থায়ীভাবে মুম্বাইয়ের বাসিন্দা হন রবি ঠাকুরের বাড়ির মেয়ে শর্মিলা। সত্যজিতের ‘অপুর সংসার’, ‘দেবী’, ‘নায়ক’, ‘অরণ্যের দিনরাত্রি’র মতো একাধিক বাংলা ছবির নায়িকা। তারপর বলিউডেও অজস্র ছবিতে অভিনয় করেছেন তিনি। যাঁর নিষ্পাপ সৌন্দর্যে, বাঙালি টানে হিন্দি উচ্চারণের সংলাপে আজও বুঁদ দর্শক।

হিন্দি ছবির জনপ্রিয় নায়িকা এখনও যে মনেপ্রাণে বাঙালি, ফাঁস করে দিলেন তারই মেয়ে সোহা।  

সর্বশেষ

পাঠকপ্রিয়