Cvoice24.com

কানের লাল গালিচায় এবার হাঁটবেন যারা

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৮:২৯, ১২ মে ২০২২
কানের লাল গালিচায় এবার হাঁটবেন যারা

ফ্রান্সের কান শহরে প্রতি বছরের মে মাসে আয়োজন করা হয় বিশ্বের অন্যতম জনপ্রিয় ও সম্মানিত  কান চলচ্চিত্র উৎসব। ৭৫তম এ কান চলচ্চিত্র উৎসবের পর্দা উঠবে আগামী ১৭ মে। ১০ দিনব্যাপী উৎসবে বরাবরের মতো এবারও প্রদর্শিত হবে নানা ঘরানার বাছাই করা দুর্দান্ত কিছু সিনেমা। সেই সঙ্গে আলো ছড়াবেন বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে আসা তারকারা। 

এবারের উৎসবে অস্কারজয়ী সংগীতজ্ঞ এ আর রহমানের সঙ্গে কানের লাল গালিচায় হাঁটবেন তারকা অভিনেতা অক্ষয় কুমার, নওয়াজউদ্দিন সিদ্দিকি ও আর মাধবন। 

টাইমস অব ইন্ডিয়ার খবরে জানা যায়, কানে বলি তারকাদের নেতৃত্ব দেবেন ভারতের কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী অনুরাগ ঠাকুর। অনুরাগ ঠাকুরের নেতৃত্বে আরও থাকবেন সিবিএফসি প্রধান প্রসূন জোশি, সিবিএফসি বোর্ড মেম্বার বানি ত্রিপাঠি টিকু, চলচ্চিত্র পরিচালক শেখর কাপুর, অভিনেত্রী তামান্না ভাটিয়া, পূজা হেগড়ে, নয়নতারা ও ফোক শিল্পী মামে খান। 

এবারের কান চলচ্চিত্র উৎসবের ‘মার্শে দ্যু ফিল্ম’ শাখায় কান্ট্রি অব অনার হিসেবে বেছে নেওয়া হয়েছে ভারতকে। ভারত আর ফ্রান্সের কূটনৈতিক সম্পর্কের ৭৫ বছর পূর্তি উপলক্ষে এই সম্মান। শুধু তাই নয়, কান চলচ্চিত্র উৎসবে এবার দেখানোর কথা রয়েছে কিংবদন্তি নির্মাতা সত্যজিৎ রায়ের ‘প্রতিদ্বন্দ্বী’ সিনেমাটি। কানের ক্ল্যাসিক সেকশন সিনেমা বিভাগে এটি বাছাই করা হয়েছে।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়