Cvoice24.com

জুনে প্রেক্ষাপটে আসছে প্রসেনজিৎ মিথিলার ‘আয় খুকু আয়’

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৬:২৭, ১৬ মে ২০২২
জুনে প্রেক্ষাপটে আসছে প্রসেনজিৎ মিথিলার ‘আয় খুকু আয়’

আঁতুড়ঘরে কোলে বাচ্চা নিয়ে শুয়ে আছেন মিথিলা। মুখ তুলে বললেন, ‘মেয়ে হয়েছে গো, মেয়ে।’ এরপর আরও কিছু দৃশ্যের কোলাজে মিথিলাকে দেখা যায় বাচ্চাকে নিয়ে দোলনায়, বাড়ির বারান্দায়, কখনোবা বাচ্চার জন্য আশীর্বাদ নিতে গ্রামের মন্দিরে। এমনই কিছু দৃশ্যে মিথিলার সাথে গ্রামীণ প্রেক্ষাপটে নির্মিত সিনেমা ‘আয় খুকু আয়’।

মেয়েকে বড় করতে একজন একা বাবার সংগ্রামের গল্প ফুটিয়ে তোলা হয়েছে সিনেমাটিতে। বাবার চরিত্রে প্রসেনজিৎ, মায়ের চরিত্রে মিথিলা আর তাঁদের মেয়ের চরিত্রে অভিনয় করেছেন দিতিপ্রিয়া রায়।

‘আয় খুকু আয়’সিনেমা ছাড়াও এরই মধ্যে কলকাতার বেশ কয়েকটি সিনেমায় নাম লিখিয়েছেন বাংলাদেশের এই অভিনেত্রী। কোনোটির শুটিং শেষ, কোনোটি আছে মাঝপথে। তালিকায় আছে—রাজর্ষি দের ‘মায়া’, রিঙ্গোর ‘আ রিভার ইন হ্যাভেন’, অরুণাভ খাসনবিশের ‘নীতিশাস্ত্র’ তবে এগুলোর মধ্যে এগিয়ে ছিল ‘আয় খুকু আয়’। এ মাসেই (২৭ মে) মুক্তি পাওয়ার কথা ছিল সিনেমাটি। 

কিন্তু গতকাল এক ফেসবুক পোস্টে নির্মাতা শৌভিক কুণ্ডু জানিয়ে দিলেন, ‘আয় খুকু আয়’ এ মাসে আসছে না। ২৭ মের বদলে সিনেমাটি মুক্তি পাবে আগামী ১৭ জুন।

২৭ মে মুক্তির তালিকায় আছে আরও তিনটি সিনেমা—‘শবর’, ‘চিনেবাদাম’ ও ‘ভয় পেও না’। ব্যবসায়িক সুবিধার জন্য তাই পিছু হটেছে ‘আয় খুকু আয়’। এত সিনেমার ভিড়ে পরস্পরকে টেক্কা দিতে গেলে বা লড়াইয়ে নামলে তা বাংলা সিনেমার জন্যই ক্ষতি। তাই প্রসেনজিৎ চট্টোপাধ্য়ায়ের সঙ্গে আলোচনা করেই এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন পরিচালক। আরেকটি কারণও অবশ্য জানিয়েছেন নির্মাতা শৌভিক—টেকনিক্যাল কারণ। গ্রাফিকসের কিছু কাজ শেষ করতে আরও কিছুদিন সময় লেগে যাবে। বাধ্য হয়ে তাই কিছুটা দিন সময় নিতে চেয়েছেন তিনি ও প্রযোজনা সংস্থা জিৎ ফিল্ম ওয়ার্কস।
 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়