Cvoice24.com

পর্দা উঠল ৭৫ তম কান চলচ্চিত্র উৎসবের, বাংলাদেশ থেকে যারা থাকছেন

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৫:৪৮, ১৭ মে ২০২২
পর্দা উঠল ৭৫ তম কান চলচ্চিত্র উৎসবের, বাংলাদেশ থেকে যারা থাকছেন

বেলজিয়ান অভিনেত্রী ভর্জিনি এফিরির সঞ্চালনায় কানসৈকতের পালে দে ফেস্টিভ্যাল ভবনে আজ পর্দা উঠলো ৭৫তম কান চলচ্চিত্র উৎসব।

কানের মূল প্রতিযোগিতায় স্বর্ণপামের জন্য এবার লড়ছে ১৮টি সিনেমা। আর ‘আঁ সাঁর্তে রিগা’ বিভাগে লড়ছে ১৫টি সিনেমা। নভিসুসের সিনেমা ‘কাপেজ’ (ফাইনাল কাট) দিয়ে প্রদর্শনী দিয়ে শুরু হচ্ছে এবারের আসর। ১২ দিনের এই আয়োজন শেষ হবে আগামী ২৮ মে।

বাংলাদেশের যেসব সিনেমার তারকাও থাকছেন

৭৫তম কান চলচ্চিত্র উৎসবে থাকছে বাংলাদেশের একঝাঁক তারকার উপস্থিতি। উৎসবে উপস্থিত থাকবেন দেশের একাধিক তারকা, উৎসবের বাণিজ্যিক শাখায় প্রদর্শন হবে দেশের একাধিক সিনেমার ট্রেইলার।

উৎসবের বাণিজ্যিক শাখা ‘মার্শে দ্যু ফিল্মে’ ১৯ মে প্রদর্শিত হবে বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর ‘মুজিব’ সিনেমার ট্রেইলার। এই প্রদর্শন উপলক্ষে আজ সন্ধ্যায় ফ্রান্সের উদ্দেশে ঢাকা ছাড়ছেন সিনেমাটিতে বঙ্গবন্ধু চরিত্রে অভিনয় করা ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক আরিফিন শুভ। ‘মুজিব’ সিনেমায় বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছার বড়বেলার চরিত্রে অভিনয় করা নুসরাত ইমরোজ তিশা এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদও উৎসবে উপস্থিত থাকবেন।

একই বিভাগে বাংলাদেশের ‘দিন : দ্য ডে’ ও ‘নেত্রী : দ্য লিডার’ সিনেমার ট্রেইলার প্রদর্শনের কথা আছে। সে জন্য ফ্রান্সে অবস্থান করছেন অনন্ত জলিল ও আফিয়া নুসরাত বর্ষা।

‘মার্শে দ্যু ফিল্মে’র ‘ফ্যান্টাস্টিক সেভেন’ ইভেন্টে নির্বাচিত হয়েছে নুহাশ হুমায়ূনের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘মশারি’। ব্যস্ততার কারণে উৎসবে উপস্থিত থাকতে পারছেন না নুহাশ। তবে অনলাইনে অনুষ্ঠানে যুক্ত থাকবেন তিনি।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়