Cvoice24.com

তারেক মাসুদের অসমাপ্ত ছবি মুক্তি দিতে চান ক্যাথরিন

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৫:৫৭, ১৪ আগস্ট ২০২২
তারেক মাসুদের অসমাপ্ত ছবি মুক্তি দিতে চান ক্যাথরিন

২০১১ সালের ১৩ আগস্ট মানিকগঞ্জের জোকায় সিনেমা ‘কাগজের ফুল’ছবির লোকেশন দেখতে গিয়ে এক ভয়াবহ সড়ক দুর্ঘটনায় চলচ্চিত্রকার তারেক মাসুদ, চিত্রগ্রাহক ও সাংবাদিক মিশুক মুনীরসহ আরও তিনজন চলচ্চিত্রকর্মী নিহত হন।তারেক মাসুদের মৃত্যুর পর তাঁর ‘কাগজের ফুল’ সিনেমাটি অসমাপ্তেই রয়ে যায়। এবার  প্রয়াত চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদের সেই অসমাপ্ত 'কাগজের ফুল' সিনেমাটি নির্মাণ করে মুক্তি দেওয়ার ইচ্ছা তাঁর সহধর্মিণী ক্যাথরিন মাসুদের।

চার বছর পর বাংলাদেশে এসে আবারও তিনি কথা বললেন ছবিটির প্রসঙ্গে। তিনি জানালেন, সহযোগিতা পেলে ‘কাগজের ফুল’ নির্মাণ করবেন। শুক্রবার (১২আগস্ট) বিকাল সাড়ে ৫টায় কাঁটাবন পাঠক সমাবেশ কেন্দ্রে আয়োজিত চলচ্চিত্রকার তারেক মাসুদের ১১তম প্রয়াণ দিবস উপলক্ষে আয়োজিত স্মরণ সভায় এমনটাই জানান তিনি।

ক্যাথরিন বলেন, 'আমাদের সবারই স্বপ্ন ছিল কাগজের ফুল। তখন কাজটা শুরুই হয়নি; আমরা শুধু স্কিপ্টটা  লিখেছিলাম। প্রি-প্রোডাকশনের কাজ এগিয়েছিল; লোকেশনগুলো দেখা হচ্ছিল। কিন্তু আকস্মিক এক দুর্ঘটনায় সবকিছু থমকে যায়।’


১১ বছর আগের স্মৃতিচারণ করে তাঁর সঙ্গে বর্তমানের তুলনা করেন নির্মাতা ক্যাথরিন। তিনি বলেন, ‘১১ বছর আগে সিনেমার যে বাজেট ছিল, তখন সেটা ছিল আমাদের কাছে বিশাল পাহাড়। আমরা মনে করতাম এত বড় বাজেটের সিনেমা কী করে সম্ভব বাংলাদেশে! মনে হয় বাংলাদেশ তো অনেক এগিয়েছে চলচ্চিত্রের ক্ষেত্রে। ভালো ভালো কাজ হচ্ছে। এখন হয়তো একটা সম্ভাবনা আছে, কাজটা নতুন করে শুরু করার। যতদিন এ জগতে থাকি আমার শেষ ইচ্ছা- কাজটি আমি সমাপ্ত করে যাব। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মুভিয়ানা ফিল্ম সোসাইটির সভাপতি চলচ্চিত্র নির্মাতা বেলায়াত হোসেন মামুন।
 

সর্বশেষ

পাঠকপ্রিয়