Cvoice24.com

ইরানি নির্মাতার অভিযোগকে ভিত্তিহীন বলে উড়িয়ে দিলেন অনন্ত জলিল

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ২১:১৯, ১৮ আগস্ট ২০২২
ইরানি নির্মাতার অভিযোগকে ভিত্তিহীন বলে উড়িয়ে দিলেন অনন্ত জলিল

‘দিন : দ্য ডে’ সিনেমাটি ইরান-বাংলাদেশের যৌথ প্রযোজনায় নির্মিত। কিন্তু বাংলাদেশে সিনেমাটি মুক্তির সময়ে কোনো আয়োজনেই দেখা যায়নি সেদেশের প্রযোজক বা পরিচালক কাউকেই। তবে বৃহস্পতিবার (১৮ আগস্ট) ইনস্টাগ্রামে একটি পোস্ট দিয়ে চুক্তি ভঙ্গের অভিযোগে অনন্ত জলিলের বিরুদ্ধে মামলার কথা জানিয়েছেন ছবিটির ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম। তবে পরিচালকের সকল অভিযোগ ভিত্তিহীন বলে দাবী করলেন ছবির অভিনেতা অনন্ত।

ইনস্টাগ্রামে মুর্তজা অতাশ জমজম জানান, অনন্ত জলিল চুক্তি ভঙ্গ করেছেন, অর্ধনির্মিত অবস্থায় নিয়ে সিনেমাটিকে নষ্ট করে ফেলেছেন। এমনকি নিজের অংশের টাকা তিন-চার বছর ধরে চেয়েও পাননি নির্মাতা।

তিনি আরও বলেন, এ বিষয়ে ইরানের আদালতে অনন্ত জলিলের বিরুদ্ধে মামলা করবেন বলে জানিয়েছেন মুর্তজা অতাশ জমজম। সেই সঙ্গে একজন আন্তর্জাতিক আইনজীবী নিয়োগ দেবেন বলেও জানান।

এদিকে নির্মাতা জমজমের অভিযোগ নিয়ে মুখ খুলেছেন অনন্ত জলিল। তিনি জানালেন, মামলার বিষয়টি এখনো জানেন না। আর মুর্তজা যেসব অভিযোগ করেছেন, সেগুলোও ভিত্তিহীন।

অনন্ত জলিল বলেন, ‘সিনেমার শুটিং শেষ করেছি তিন-চার-বছর আগে। সব ফুটেজ কিন্তু নির্মাতার কাছেই ছিল। এরপর আমি কোনো কিছু গোপন করিনি। সবকিছু মিডিয়াকে বলেই সিনেমা মুক্তি দিয়েছি। গত বছরও নির্মাতা আমার দাওয়াতে এসে প্রোগ্রাম করে গেল। অভিযোগ থাকলে তো তিনি সিনেমার ফুটেজই দিতেন না।’

অনন্তের দাবি, চুক্তি অনুযায়ী কেবল বাংলাদেশে শুটিংয়ের অর্থ তিনি বহন করেছেন। তার ভাষ্য, ‘বাংলাদেশে ওদের দেশ থেকে ১৭ জন শিল্পী এসেছিল। তাদের পাঁচতারকা হোটেলে রেখেছি। রাজকীয় মর্যাদা দিয়েছি। শুটিংয়ে কোনো হস্তক্ষেপ করিনি। আমার কাছে চুক্তির সমস্ত কাগজ রয়েছে।’

উল্লেখ্য, ‘দিন-দ্য ডে’ সিনেমায় অনন্ত জলিলের সঙ্গে অভিনয় করেছেন তার স্ত্রী বর্ষা। এছাড়াও বাংলাদেশ ও ইরানের অনেক অভিনয়শিল্পী কাজ করেছেন।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়