Cvoice24.com

এবার লেখিকা পরিচয়ে রানি

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৬:০৮, ১ অক্টোবর ২০২২
এবার লেখিকা পরিচয়ে রানি

বলিউড অভিনেত্রী রানী মুখার্জী

ভারতীয় সিনেমা জগতে ২৫ বছর ধরে ‘রানি’ হয়ে যিনি রাজ করেছেন তিনি হলেন রানি মুখার্জি। অভিনেত্রী হতে না চাইলেই বলিউড পাড়ায় শুধুমাত্র নামকাওয়াস্তে একজন অভিনয়শিল্পী হয়ে থাকেননি বরং হিট-ফ্লপ, জনপ্রিয়তা, প্রতিযোগিতার সমীকরণে এই অভিনেত্রীর অভিজ্ঞতার ঝুলির ভারও মন্দ নয়।

এবার নতুন করে সেই রানি মুখার্জি  আসছেন লেখক পরিচয়ে। ইন্ডিয়া টুডের প্রতিবেদনে জানা গেল, এই নায়িকা তার স্মৃতিকথা দুই মলাটে বন্দি করতে কিছুদিন ধরে ব্যস্ত দিন পাড়ি দিচ্ছেন। সেই বই পাঠকেরা হাতে পাবেন আগামী বছরের ২১ মার্চ, রানির জন্মদিনে।

তার স্মৃতিকথা ছাপানোর ভার নিয়েছে ভারতের হার্পার কলিন্স ইন্ডিয়া প্রকাশনী। 

স্মৃতিচারণ নিয়ে এক বিবৃতিতে রানি বলেছিলেন, “ভারতীয় সিনেমা জগতে অত্যন্ত আনন্দ ও ভালোবাসার সঙ্গে ২৫ বছর আমি আছি। আমি কখনই আমার জীবন ও সিনেমা নিয়ে কিছু খুলে বলিনি। কিন্তু এই জগতেও যে মেয়েরা শুধু মেয়ে হিসেবে বৈষম্যের শিকার হন, তার সাক্ষী আমিও। 

“সেসব ঘটনা আমার জীবনকে কীভাবে প্রভাবিত করেছে, সে কথা এবারে জানাব। কিন্তু যেহেতু আমি আমার জীবনে শিল্প চর্চাকেই গুরুত্ব দিয়েছি, আমার উপায় ছিল না কাজ থেকে বিরতি নেওয়ার বা মুখ ফিরিয়ে নেওয়ার।”

শুধু অভিনয় ক্যারিয়ার নয়, রানির শৈশবস্মৃতিও স্থান পেয়েছে তার বইয়ে। ভক্ত এবং যেসব শুভাকাঙ্ক্ষীদের জন্য ‘রানি’ হতে পেরেছেন, বইটি তাদের উৎসর্গ করার পরিকল্পনা আছে রানির।

তিনি উদগ্রীব হয়ে আছেন বইটি পড়ার পর সবার প্রতিক্রিয়া কেমন হবে সেটি জানতে। তার বিশ্বাস, তার জন্মদিনের দিন বই প্রকাশের কারণে দিনটি আরও রঙিন ও বিশেষ হয়ে উঠবে।

১৯৯৬ সালে ‘বিয়ের ফুল’ বাংলা সিনেমার মধ্য দিয়ে বড় পর্দায় নাম লেখান রানি, ওই সিনেমায় প্রসেনজিতের সঙ্গে তিনি জুটি বেঁধেছিলেন। আর বলিউডে রানি খাতা খোলেন ‘রাজা কি আয়েগি বরাত’ সিনেমা দিয়ে, ওই সিনেমায় তার অভিনয় বেশ প্রশংসিত হয়।


 

সর্বশেষ

পাঠকপ্রিয়