Cvoice24.com

রবির বিরুদ্ধে সাবার করা মামলা পিবিআইকে তদন্তের নির্দেশ

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৬:০৩, ২ অক্টোবর ২০২২
রবির বিরুদ্ধে সাবার করা মামলা পিবিআইকে তদন্তের নির্দেশ

অভিনেত্রী সোহানা সাবা।ছবি: সংগৃহীত

অনুমতি না নিয়ে ‘আড্ডা উইথ সোহানা সাবা’ নামক অনুষ্ঠানের কনটেন্ট ব্যবহার করার অভিযোগে রবি আজিয়াটা লিমিটেডসহ দুই কোম্পানীর বিরুদ্ধে অভিনেত্রী সোহানা সাবার করা মামলা তদন্তের নির্দেশ দিয়েছে আদালত। 

রবিবার (২ অক্টোবর) ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতে সোহানা সাবা বাদী হয়ে এ মামলা করেন। এদিন আদালত বাদীর জবানবন্দি রেকর্ড করেন। শুনানি শেষে আদালত মামলার অভিযোগের বিষয়ে তদন্ত করে আগামী ১৫ ডিসেম্বর পিবিআইকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

এর আগে গত ২৫ সেপ্টেম্বর রবি অজিয়াটাসহ তাদের ১২ কর্মকর্তা এবং M/S Einstech Studios বরাবরে আইনি নোটিশ দেন অভিনেত্রী সোহানা সাবা। নোটিশে ওই অনুষ্ঠানের কনটেন্ট ব্যবহার বন্ধ এবং দুই কোম্পানির কাছে ৭২ ঘণ্টার মধ্যে কোটি টাকার ক্ষতিপূরণ চাওয়া হয়েছে। অন্যথায় আইনি ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়। 

এক বার্তায় সোহানা সাবা জানান, গত চার বছর আগে তারকালয় ‘আড্ডা উইথ সোহানা সাবা’ নামে একটি সেলিব্রিটি টকসহ নির্মাণ করেন। যা M/S Einstech Studios এবং রবি অজিয়াটা লিমিটেডসহ অনেক ডিজিটাল প্লাটফর্মে অনুমতি ছাড়া প্রচার করছে। অনেকেই আর্থিকভাবে লাভবান হয়েছে। কিন্তু এটি তার কপিরাইট করা। এ দুটি কোম্পানি কোনো ধরনের সম্মতি ও লাইসেন্স ছাড়া অনুষ্ঠানগুলো অনলাইন এবং অফলাইন বিভিন্ন চ্যানেলে সম্প্রচার করেছে, যা আইন অনুযায়ী কপিরাইট আইনের লঙ্ঘন।

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়