Cvoice24.com

আবারও সিনেমা বানাবেন মাহফুজুর রহমান, নায়ক !

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১২:৪৯, ১৩ আগস্ট ২০২৩
আবারও সিনেমা বানাবেন মাহফুজুর রহমান, নায়ক !

আবার সিনেমা বানাবেন এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান। আগামী ঈদুল ফিতরের আগে ৬টি সিনেমা বানানোর ঘোষণা দেন তিনি। শনিবার (১২ আগস্ট) দুপুরে এটিএন-বিএফডিএ অ্যাওয়ার্ড ২০২২ চুক্তি স্বাক্ষর ও মিট দ্য প্রেস অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

মাহফুজুর রহমান বলেন, একটা সময় ছিল যখন ২৪ ঘণ্টা এফডিসিতে লোক সমাগম হতো। সব সময় শিল্পীদের পদচারণায় মুখর ছিল এই প্রাঙ্গণ। কিন্তু এখন এখানে ভুতুরে একটা পরিবেশ। কাজ না থাকায় কত লোক যে বেকার হয়ে গেছে তার হিসেব নেই। আমরা এই অবস্থার পরিবর্তন করতে চাই। চলচ্চিত্রের অবস্থা আমরা আগের মতো ফিরিয়ে আনতে চাই। এজন্য আমি সিদ্ধান্ত নিয়েছি, আগামী ঈদুল ফিতরের আগে আমি ৬টি সিনেমা নির্মাণ করতে চাই।

তিনি আরও বলেন, এর আগে আমি যতগুলো সিনেমা বানিয়েছি বেশিরভাগ সুপারহিট হয়েছে। ‘প্রাণের চেয়ে প্রিয়’, ‘বিদ্রোহ চারিদিকে’, ‘ভালোবাসি তোমাকে’, ‘সাবধান’ তার মধ্যে অন্যতম। এরপর সিনেমায় ধস নামা শুরু হয়। ভালো সিনেমা হওয়ার পরও দেখা যায় সিনেমা হলে লোক হয় না। তবে গত ঈদে যে কয়েকটি সিনেমা মুক্তি পেয়েছে তাতে বোঝা যাচ্ছে চলচ্চিত্রের অবস্থা আবার ফিরবে।’

পরিচালকদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘এটিএন-বিএফডিএ অ্যাওয়ার্ড আজ থেকে শুরু হল। এটি যুগ যুগ ধরে চলবে। এই পুরস্কার আর কোন দিন থামবে না। আপনাদের দায়িত্ব হল- আপনারা শুধু ভাল ছবি বাছাই করে আমাদের দিবেন। আমরা যাচাই করে পুরস্কার দেওয়ার ব্যবস্থা করব।’

বছরে মুক্তি পাওয়া সিনেমাগুলো থেকে সেরা সিনেমাগুলো বাছাই করে ১২টি ক্যাটাগরিতে পুরস্কার দেবে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি। স্যাটেলাইট টিভি চ্যানেল এটিএন বাংলার সঙ্গে যৌথ আয়োজনে এ পুরস্কার প্রদান করা হবে। শনিবার এটিএন বাংলা ও পরিচালক সমিতির মধ্যে এই আয়োজন নিয়েই হয়ে গেল চুক্তি সাক্ষর।

সেখানেই জানানো হয়  ‘চলচ্চিত্রের সম্ভাব্য সুদিনে আসুন মিলনের বন্ধনে এক হই’- এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে প্রথমবারের মতো সদস্য ও ওয়েব ফিল্ম পরিচালকদের উৎসাহ দিতেই এই পুরস্কার দিবেন তারা। 

অনুষ্ঠানের সঞ্চালনা করেন চিত্রনায়ক সাইমন সাদিক ও ইমন। উপস্থিত ছিলেন পরিচালক সমিতির সভাপতি, কাজী হায়ৎ, মহাসচিব শাহীন সুমন, সাংগঠনিক সম্পাদক শাহীন কবির টুটুল, পরিচালক শাহর আলম কিরন, জাকির হোসেন রাজু, মমতাজুর রহমান আকবর, অভিনয়শিল্পী, মাসুদ পারভেজ সোহেল রানা, রোজিনা,অরুণা বিশ্বাস, নিরবসহ আরও অনেকে।

সর্বশেষ

পাঠকপ্রিয়