Cvoice24.com

নাটকে ৩ মাস নিষিদ্ধ চমক 

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১৪:৪৯, ২১ আগস্ট ২০২৩
নাটকে ৩ মাস নিষিদ্ধ চমক 

ছোট পর্দার অভিনেত্রী রুকাইয়া জাহান চমককে আগামী তিন মাস নিষিদ্ধ করেছে নাট্য নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ড। সোমবার (২১ আগস্ট) দুপুরে সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন সংগঠনটির সাধারণ সম্পাদক এস এম কামরুজ্জামান সাগর।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘রুকাইয়া জাহান চমকের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় আগামী ১ সেপ্টেম্বর থেকে তিন মাসের জন্য এই অভিনেত্রীকে সকল প্রকার কাজ থেকে নিষিদ্ধ করা হলো। এই সময়ে টিভি এবং ডিজিটাল মাধ্যমে ডিরেক্টরস গিল্ডের কোনো সদস্য চমককে নিয়ে কোনো কিছু নির্মাণ করতে পারবেন না।’

সংগঠন থেকে আরও জানানো হয়, আগামী ৩০ আগস্টের মধ্যে ‘শ্বশুরবাড়ির প্রথম দিন’ নাটকের যে ক্ষতিপূরণ তা দিতে নির্দেশ প্রদান করে অভিনেত্রী চমককে। এছাড়াও থানার সাধারণ ডায়েরি তুলে নিতে হবে। এ নির্দেশ অমান্য করলে সংগঠন আরও কঠোর ভূমিকা নেবে বলে জানানো হয়।

ডিরেক্টরস গিল্ড বাংলাদেশের বর্তমান কার্যনির্বাহী পরিষদের সিদ্ধান্ত মোতাবেক চমকের বিরুদ্ধে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানান সাগর।

প্রসঙ্গত, গত ৪ আগস্ট আদিফ হাসানের পরিচালনায় নির্মাণাধীন নাটক ‘শ্বশুরবাড়ির প্রথম দিন’-এর সেটে তর্কাতর্কি, পুলিশ আসা এবং শুটিং বন্ধ হয়ে যাওয়ার ঘটনা ঘটে।

জানা যায়, এদিন সেটে উত্তেজিত অবস্থায় নির্মাতা ও সহশিল্পীদের সঙ্গে বাজে আচরণ করেন অভিনেত্রী চমক। এরপর নিজের নিরাপত্তার কথা বলে পুলিশও ডেকে আনেন। এ ঘটনায় নাটকটির কাজ বন্ধ হয়ে যায় এবং পাল্টাপাল্টি অভিযোগ উঠলে বিষয়টি নিয়ে মীমাংসায় বসে নাটকপাড়ার তিন অভিভাবক সংগঠন। বৈঠকে চমকের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে আর্থিক ক্ষতিপূরণসহ চারটি শাস্তি দেয় সংগঠনগুলো।

যদিও এ সিদ্ধান্তের সঙ্গে তখন দ্বিমত পোষণ করে নাট্য নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ড। তারা দাবি জানায়, শুধু আর্থিক ক্ষতিপূরণ নয় চমককে নাটকে নিষিদ্ধ করতে হবে। তার আলোকেই সংগঠনটির পক্ষ থেকে আজ এই ঘোষণা এলো। তবে নিষিদ্ধের বিষয়ে অভিনেত্রী চমকের কোনো বক্তব্য এখনো পাওয়া যায়নি।

সর্বশেষ

পাঠকপ্রিয়