Cvoice24.com

মদিনায় সোফা কারখানার অগ্নিকাণ্ডে চট্টগ্রাম ও কক্সবাজারের ৭ প্রবাসী নিহত

সিভেয়স ডেস্ক

প্রকাশিত: ০১:৩৫, ১১ ফেব্রুয়ারি ২০২১
মদিনায় সোফা কারখানার অগ্নিকাণ্ডে চট্টগ্রাম ও কক্সবাজারের ৭ প্রবাসী নিহত

আগুন নেভাতে যাচ্ছে সৌদি ফায়ার সার্ভিসের গাড়ি।

সৌদি আরবের মদিনায় একটি সোফা কারখানায় আগুনে পুড়ে দুই ভাইসহ ৭ বাংলাদেশি প্রবাসী মারা গেছেন। স্থানীয় সময় বুধবার মধ্যরাতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। নিহতদের সবার বাড়ি চট্টগ্রাম ও কক্সবাজারে বলে নিশ্চিত করেছে বাংলাদেশ দূতাবাস। এ ঘটনায় আরও কয়েকজন দগ্ধ হয়েছেন।

প্রবাসীরা জানান, মদিনার আল মনোয়ারায় উহুদ পাহাড়ের কাছে বারমাই (রহিঙ্গা) পাড়ায় ছোট্ট একটি সোফা তৈরির কারখানায় বাংলাদেশ সময় বুধবার (১১ ফেব্রুয়ারি) সকালে এ দুর্ঘটনা ঘটে। সৌদি সময় তখন রাত ২টা। 

নিহতদের মধ্যে চট্টগ্রামের লোহাগাড়া থানার তিনজন, কক্সবাজারের টেকনাফের তিনজন ও রামুর একজন বলে প্রাথমিকভাবে জানা গেছে। এর মধ্যে কেবল দুই ভাইয়ের বিস্তারিত পরিচয় পাওয়া গেছে। তারা চট্টগ্রামের লোহাগাড়া সদরের দক্ষিণ সুখছড়ী দরবার শরীফ এলাকার নিজাম ও আরাফাত। এ ঘটনায় আরও কয়েকজন আহত হয়েছেন বলে জানিয়েছেন মদিনায় নিযুক্ত জেদ্দা কনস্যুলেটের আইন সহকারী।

করোনার এই মহামারীকালে কাজ ও অর্থ সংকটের মধ্যে হতাহতদের এমন করুণ পরিণতিতে শোকের ছায়া নেমে এসেছে বাঙালি কমিউনিটিতে। সৌদি আরবে এর আগেও বেশ কয়েকবার কর্মক্ষেত্রে অগ্নিকাণ্ডে বাংলাদেশি হতাহতের ঘটনা ঘটেছে। চার বছর আগে রিয়াদের হারাজ বিন কাশেম মানফুহার একটি সোফা কারখানায় ৪ বাংলাদেশি শ্রমিক আগুনে পুড়ে মারা যান। তারও আগে ৪ বাংলাদেশিসহ ৬ জনের মৃত্যু হয়েছিল দাম্মামের দাল্লা সানাইয়া এলাকার একটি সোফা কারখানায় অগ্নিকাণ্ডে।

 

সর্বশেষ

পাঠকপ্রিয়