Cvoice24.com

ফ্লোরিডার বাংলাদেশ এসোসিয়েশনের সম্পাদককে বহিষ্কার, সভাপতিকে শোকজ

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ২১:০৩, ৩ জুলাই ২০২১
ফ্লোরিডার বাংলাদেশ এসোসিয়েশনের সম্পাদককে বহিষ্কার, সভাপতিকে শোকজ

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় বাংলাদেশিদের বৃহত্তম সংগঠন বাংলাদেশ এসোসিয়েশন অফ ফ্লোরিডা’র সাধারণ সম্পাদক আলী আহমেদ আশরাফকে বহিষ্কার করা হয়েছে। এসময় গঠনতন্ত্র বিরোধী কর্মকাণ্ডে তাকে সহায়তার অভিযোগে সংগঠনের সভাপতি এম রহমান জহিরকেও সাময়িক অব্যাহতি ও কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়।

সংগঠনের শৃঙ্খলা ভঙ্গ, নারী কেলেঙ্কারিসহ গঠনতন্ত্র বিরোধী কার্যকলাপের দায়ে সংগঠনটির সংখ্যাগরিষ্ঠ সদস্য তাকে বহিষ্কারের সিদ্ধান্ত নেন। বৃহস্পতিবার (১ জুলাই) এক সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সংগঠনটির সিনিয়র সভাপতি এ বি এম মোস্তফা জানান, দীর্ঘদিন ধরেই গঠনতন্ত্র বিরোধী নানা কর্মকাণ্ড চালিয়ে আসছিল আলী আশরাফ। নানা সময় হিসাব তলব করার পরও আয় ব্যায়ের হিসাব না দেয়া, সংখ্যাগরিষ্ঠ পরিচালক ও সদস্যদের মতামতকে উপেক্ষা করে হঠকারী সিদ্ধান্ত নেয়া, নারী কেলেঙ্কারি ঘটনা ঘটানো ও বাংলাদেশি রাষ্ট্রদূত সংবর্ধনা অনুষ্ঠানে বিশৃঙ্খলা সৃষ্টি করার মত বহু অভিযোগের ভিত্তিতে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

তার কর্মকাণ্ডে যুক্তরাষ্ট্রে বাংলাদেশিদের ভাবমূর্তি বিদেশি কূটনীতিকদের সামনে মলিন হয়ে গেছে বলেও অভিযোগ করেন তিনি। 

এসব কাজে আলী আশরাফকে নানাভাবে সাহায্য সহযোগিতা করে সংগঠনের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে সভাপতি এম রহমান জহিরও ভূমিকা রেখেছে বলে সংগঠনের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়। 

তার বিরুদ্ধে জামাত ও বিনপিপন্থী রাজনীতির সাথে জড়িত থাকার অভিযোগও আনা হয় সংগঠনের পক্ষ থেকে।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়