Cvoice24.com

 ২৩ জানুয়ারি পর্যন্ত মায়ের কাছে থাকবে জাপানি দুই শিশু

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১০:৪৭, ৩ জানুয়ারি ২০২২
 ২৩ জানুয়ারি পর্যন্ত মায়ের কাছে থাকবে জাপানি দুই শিশু

জাপানি মা নাকানো এরিকোর সাথে দুই মেয়ে

জাপান থেকে আসা দুই শিশু জেসমিন মালিকা ও লাইলা লিনা  আগামী ২৩ জানুয়ারি পর্যন্ত তাদের মা নাকানো এরিকোর সঙ্গে রাজধানীর বারিধারার হোটেল ইসকর্ট প্যালেসে থাকবে। তবে তাদের বাংলাদেশি বাবা ইমরান শরীফ প্রতিদিন সকাল ৯ থেকে রাত ৯টার মধ্যে যেকোন সময় শিশুদের সঙ্গে  দেখা করতে পারবেন। 

এ সময়ের মধ্যে শিশুদের মা নাকানো এরিকোকে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে নিয়মিত আপিল দায়ের করতে বলা হয়েছে। আগামী ২৪ জানুয়ারি পরবর্তী আদেশ দেবেন আপিল বিভাগ।

সোমবার (৩ জানুয়ারি) সকালে জাপানি মায়ের আপিল শুনানি নিয়ে  প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগের তিন সদস্যের বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে জাপানি মায়ের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আহসানুল করিম। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির। বাংলাদেশি বাবা ইমরান শরীফের পক্ষে ছিলেন অ্যাডভোকেট ফাওজিয়া করিম। তার সঙ্গে ছিলেন ব্যারিস্টার মারুফুল ইসলাম।

এর আগে ১৫ ডিসেম্বর আপিল বিভাগ আদেশে বলেন, দুই শিশু জেসমিন মালিকা ও লাইলা লিনা আগামী ৩ জানুয়ারি পর্যন্ত জাপানি মা নাকানো এরিকোর কাছে থাকবে। তবে প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৯ টার মধ্যে যেকোন সময় বাবা ইমরান শরীফ শিশুদের সঙ্গে দেখা করতে পারবেন।

গত ৫ ডিসেম্বর দুই শিশু জেসমিন মালিকা ও লাইলা লিনাকে নিজের জিম্মায় নিতে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন জাপানি মা নাকানো এরিকো। 

এর আগে, ২১ নভেম্বর জাপানি দুই শিশু জেসমিন মালিকা ও লাইলা লিনা বাংলাদেশে তাদের বাবা ইমরান শরীফের কাছে থাকবে বলে রায় দেন হাইকোর্ট।

সর্বশেষ

পাঠকপ্রিয়