Cvoice24.com

আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের নতুন কমিটি গঠিত

মিরসরাই প্রতিনিধি

প্রকাশিত: ১৪:৪৯, ২১ ডিসেম্বর ২০২২
আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের নতুন কমিটি গঠিত

সভাপতি-সাধারণ সম্পাদক

যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশি আমেরিকান সাংবাদিকদের সংগঠন আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের ২০২৩-২৪ সালের নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে পুনঃনির্বাচিত হয়েছেন ‘সাপ্তাহিক প্রবাস’ সম্পাদক মোহাম্মদ সাঈদ এবং প্রথম আলো উত্তর আমেরিকার চিফ রিপোর্টার মনজুরুল হক। 

মঙ্গলবার (২০ ডিসেম্বর) দুপুরে নিউইয়র্কের নবান্ন পার্টি সেন্টারে সংগঠনের বার্ষিক সাধারণ সভায় এই কমিটি গঠিত হয়। সদস্যদের সম্মতিসূচক ও স্বাক্ষরকৃত কমিটির সদস্যদের নাম ঘোষণা করেন ক্লাবের সাবেক সভাপতি দর্পণ কবীর। ৭ সদস্যের কমিটির অন্যান্য নির্বাচিত সদস্যরা হলেন— কোষাধ্যক্ষ মশিউর রহমান মজুমদার, কার্যকরী সদস্য দর্পণ কবীর, তোফাজ্জল লিটন, আবু বকর সিদ্দিক ও মল্লিকা খান মুনা।

এর আগে সংগঠনের সভাপতি মোহাম্মদ সাঈদ ও সাধারণ সম্পাদক মনজুরুল হকের সঞ্চালনায় বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এতে বিগত বৎসরের সাধারণ সম্পাদকের প্রতিবেদন পেশ করেছেন মোহাম্মদ মনজুরুল হক। আয়-ব্যয়ের বার্ষিক বিবরণী তুলে ধরেন কোষাধ্যক্ষ মশিউর রহমান মজুমদার। পরে সদস্যদের সর্বসম্মতিক্রমে তা অনুমোদন দেয়া হয়।

যুক্তরাষ্ট্রের বাংলাভাষী সংবাদপত্র ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সমন্বয়ে ২০০৮ সালে আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাব গঠিত হয়েছিল। প্রতিষ্ঠার পর থেকে সাংবাদিকদের অধিকার আদায়ে সোচ্চার ভূমিকা পালন করে আসছে সংগঠনটি।

এসময় উপস্থিত ছিলেন দর্পন কবীর, মোহাম্মদ সাঈদ, সৈয়দ ওয়ালি-উল-আলম, শওকত ওসমান রচি, মো. মশিউর রহমান মজুমদার, মনজুরুল হক, মাহমুদুল হাসান পাহলভী, তাপস কুমার সাহা, এসএম সরোয়ার হোসেন, সীমা সুস্মিতা, মো: শামীম আহমেদ, মো. আবুবকর সিদ্দিক, তোফাজ্জল লিটন, পাপিয়া বেগম, স্যামুয়েল এস.পিনারু, মেহের উল্লাহ সানি, মো. মামুন হাওলাদার, আবু হেনা সিজান, তাসনিসা জান্নাত, রোকেয়া দীপা, হাসান মাহামুদ প্রমুখ।

সর্বশেষ

পাঠকপ্রিয়