Cvoice24.com


৬৩ বছরে পা রাখলেন আ জ ম নাছির

প্রকাশিত: ০৩:৩৫, ১৪ অক্টোবর ২০২০
৬৩ বছরে পা রাখলেন আ জ ম নাছির

বুধাবর ৬৩ বছরে পা রাখলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র ও বাংলাদেশ আওয়ামী লীগের চট্টগ্রাম মহানগরের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

১৯৫৭ সালের ১৪ অক্টোবর এই দক্ষ ও সফল রাজনীতিবিদের জন্ম। আ জ ম নাছির উদ্দীনের বাবা সৈয়দ মঈনুদ্দিন হোসাইন ছিলেন একজন শিক্ষানুরাগী। মা ফাতেমা জোহরা বেগম আদর্শ গৃহিণী। আ জ ম নাছির উদ্দীন ১৯৭৩ সালে সরকারি মুসলিম উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং পরবর্তীতে চট্টগ্রাম কলেজ থেকে উচ্চ মাধ্যমিক এবং ডিগ্রি পাস করেন।

স্কুলে পড়ালেখার করার সময়ই ছাত্রলীগের সঙ্গে যুক্ত হন তিনি। ছাত্রলীগের পতাকাতলেই অংশ নেন ঊনসত্তরের ঐতিহাসিক গণঅভ্যুত্থানের মিছিলে। ১৯৭৭ সালে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি এবং নগর ছাত্রলীগের সাংস্কৃতিক সম্পাদক নির্বাচিত হন আ জ ম নাছির। ১৯৮০ এবং ১৯৮২ সালে দায়িত্ব পালন করেন চট্টগ্রাম নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদে।

আ জ ম নাছির উদ্দীন নামে পরিচিত হলেও তাঁর প্রাতিষ্ঠানিক নাম আবু জাফর মোহাম্মদ নাছির উদ্দীন। রাজনীতিতে বাংলাদেশ আওয়ামী লীগের চট্টগ্রাম মহানগরের সাধারণ সম্পাদক। ২০১৫ সালের ২৮ এপ্রিলের সিটি করপোরেশনের নির্বাচনে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের সমর্থনে দেশের দ্বিতীয় বৃহত্তম চট্টগ্রাম সিটি করপোশেনের মেয়র নির্বাচিত হন।

এদিকে আ জ ম নাছিরের জন্মদিন উপলক্ষে আজ (বুধবার) দিনব্যাপী নানা আয়োজন করেছে ছাত্রলীগসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন। এছাড়া বিভিন্ন ব্যক্তি প্রতিষ্ঠান, রাজনৈতিক সহযোদ্ধা, শুভানুধ্যায়ীদের ভালোবাসায় সিক্ত হচ্ছেন আ জ ম নাছির।

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়