Cvoice24.com

হোয়াটসঅ্যাপে ‘লাস্ট সিন’ অপশনে নতুন সুবিধা আসছে

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ২০:২০, ১৫ নভেম্বর ২০২১
হোয়াটসঅ্যাপে ‘লাস্ট সিন’ অপশনে নতুন সুবিধা আসছে

হোয়াটসঅ্যাপে যুক্ত হচ্ছে নতুন ফিচার

সামাজিক যোগাযোগমাধ্যমের অন্যতম ফেসবুক। আর তার পরেই রয়েছে হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার, ইমু ও ইনস্টাগ্রামসহ আরও বিভিন্ন মাধ্যম। তবে বর্তমান সময়ের ফেসবুকের পরেই যোগাযোগের অন্যতম মাধ্যম হয়ে উঠেছে হোয়াটসঅ্যাপ।

হোয়াটসঅ্যাপে যুক্ত হচ্ছে নতুন ফিচার। এখন থেকে হোয়াটসঅ্যাপের ‘লাস্ট সিন’ অপশনটি নিজের পছন্দমত রাখার সুবিধা পাবেন গ্রাহকরা। 

এ সিস্টেম চালু হলে গ্রাহক ঠিক করতে পারবেন কাকে ‘লাস্ট সিন’ দেখাবে অথবা কাকে দেখাবে না। নিজের পছন্দ-অপছন্দ অনুযায়ী চিহ্নিত করে রাখা যাবে ফোন নম্বর। ফলে এই সুবিধা ব্যবহার করে কোনো ফোন নাম্বারে ‘লাস্ট সিন’ অপশন বন্ধ করা থাকলে সেই প্রেরক হঠাৎ করেই সেটা দেখতে পারবেন না। 

এই পদ্ধতিতে গ্রাহক যাকে এড়িয়ে চলতে চাইছেন তার কাছ থেকে নিজের এই তথ্য গোপন করতে পারবেন। এ জন্য একই সঙ্গে ‘ব্লু টিক’ ও ‘লাস্ট সিন’ অপশন বন্ধ করতে হবে।

হোয়াটসঅ্যাপের এখন যে ব্যবস্থা রয়েছে তাতে সবার জন্য ‘লাস্ট সিন’ অফ বা অন করে রাখা যায়। মোট তিনটি অপশন রয়েছে। ‘এভরিওয়ান’, ‘মাই কনট্যাক্টস’ এবং ‘নোবডি’। 

প্রথমটি সিলেক্ট করে রাখলে সবাই ‘লাস্ট সিন’ দেখতে পাবেন। মাঝেরটা করলে শুধু ফোনে যাদের নাম্বার সেভ করা রয়েছে তারাই দেখতে পাবেন আর তৃতীয়টিতে কেউ দেখতে পারবে না। 

এখন আসতে চলেছে চতুর্থ অপশন। সেটিতে লেখা থাকবে ‘মাই কনট্যাক্টস একসেপ্ট’। এটি সিলেক্ট করলে বাছাই নাম্বারের জন্য ‘লাস্ট সিন’ অপশন চালু অথবা বন্ধ করে রাখা যাবে।

সিভয়েস/আরএইচ

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়