Cvoice24.com

বিনামূল্যে বিমানে ঘুরে আসুন হংকংয়ে

ফিচার ডেস্ক

প্রকাশিত: ২১:০৯, ১৬ নভেম্বর ২০২২
বিনামূল্যে বিমানে ঘুরে আসুন হংকংয়ে

লাগবে না বিমানভাড়া, পর্যটনশিল্পে গতি আনতে বিনামূল্যে পাঁচ লক্ষ টিকিট বিলি করবে হংকং। সেখানকার পর্যটনশিল্প এখন এমন ধুঁকছে যে, কোভিডের ধাক্কায় মৃতপ্রায় পর্যটন ক্ষেত্রকে চাঙ্গা করতে এমন সিদ্ধান্ত নিতে হল প্রশাসনকে।

হংকংকে বলা হয় প্রাচ্যের লন্ডন। সেই হংকংয়ের পর্যটনশিল্পই এখন এমন ধুঁকছে যে, মৃতপ্রায় পর্যটন ক্ষেত্রকে চাঙ্গা করতে পাঁচ লক্ষ বিমান টিকেট বিতরনের সিদ্ধান্ত নিয়েছে দেশটির প্রশাসনকে। 

কোভিড মহামারী ঠেকাতে দেশের বাইরে থেকে আসা পর্যটকদের উপর কড়া বিধিনিষেধ আরোপ করেছিল হংকং প্রশাসন। আর তাতেই ধাক্কা খেয়েছে পর্যটন। কোভিডবিধি শিথিল করার পরেও ফেরেনি হাল। সমস্যা আরও বেড়ে গিয়েছে রাশিয়া ও ইউক্রেনের যুদ্ধের কারণে। ইউরোপের বহু বিমানসংস্থাই এশিয়ামুখী বিমানের সংখ্যা কমিয়ে দিয়েছে। সব মিলিয়ে অনেকটাই কমেছে পর্যটক সংখ্যা। তাই পর্যটকদের আকৃষ্ট করতেই এমন সিদ্ধান্ত।

২০২০ সালেই বিভিন্ন বিমান সংস্থার থেকে অগ্রিম পাঁচ লক্ষ টিকেট কিনে রেখেছিল হংকং ট্যুরিজম বোর্ড। সেই টিকেটই ধীরে ধীরে বিতরন করা হবে। কীভাবে এই টিকেট বিতরন হবে তা ঠিক করার জন্য বিভিন্ন বিমান সংস্থার সঙ্গে শীঘ্রই বৈঠকে বসবে হংকংয়ের বিমানবন্দরের কর্তৃপক্ষ। 

হংকং পর্যটন পর্ষদের এগজিকিউটিভ ডিরেক্টর ডেন চেং জানিয়েছেন, কোভিড বিধি পুরোপুরি উঠে যাওয়ার পর এই টিকেট বিতরন নিয়ে বিজ্ঞাপনী প্রচার শুরু করতে চান তাঁরা।

সূত্র- আনন্দবাজার

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়