Cvoice24.com

অতিরিক্ত ওজনের কারণে মডেলকে বিমানে উঠতে বাধা 

ফিচার ডেস্ক

প্রকাশিত: ১৯:৪৯, ২৬ ডিসেম্বর ২০২২
অতিরিক্ত ওজনের কারণে মডেলকে বিমানে উঠতে বাধা 

সম্প্রতি হুলিয়ানা নেহেমকে নামে এক ব্রাজিলিয়ান মডেলকে নিজের অতিরিক্ত ওজনের জন্য বিব্রত অবস্থায় পড়তে হয়েছে। অতিরিক্ত ওজনকে কারণ দেখিয়ে বিমানে উঠতে দেওয়া হয়নি তাকে।

নিউইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে লেবাননের বৈরুত থেকে দোহা যাওয়ার জন্য এয়ারপোর্টে যান জুলিয়ানা, সেখানেই এমনটি ঘটে তার সাথে। 

এ বিষয়ে জুলিয়ানা ইনস্টাগ্রামে একটি পোস্টে লিখেছেন, ‘আমার অতিরিক্ত ওজনের কারণে বিমানে উঠতে দেওয়া হয়নি। বৈরুত থেকে দোহা যাওয়ার কাতার এয়ারওয়েজের ফ্লাইট ছিল এটি।’

‘সেখানকার একজন কর্মী আমাকে বলেন, এই ফ্লাইটে উঠতে হলে ফার্স্ট ক্লাসের টিকিট কাটতে হবে; না হলে উঠতে পারবেন না। আর ফার্স্ট ক্লাসের টিকিটের মূল্য ৩ হাজার মার্কিন ডলার। ফার্স্ট ক্লাসের আসন আকারে বড়; যা আমার সঙ্গে ফিট হবে। তা ছাড়া আমি যে ১ হাজার ডলার দিয়ে টিকিট কেটেছি, সে অর্থ ফেরত দেওয়া হবে না। এত বড় কোম্পানির বৈষম্যমূলক এমন আচরণ খুবই লজ্জাজনক। আমি মোটা কিন্তু অন্য সবার মতো স্বাভাবিক।’ বলেন জুলিয়ানা।

পরে সে দেশে ব্রাজিলের রাষ্ট্রদূতের সাথে যোগাযোগ করে অন্য ফ্লাইটে দেশে ফেরেন এই মডেল। দেশে ফিরে স্থানীয় মিডিয়াকে এই মডেল বলেন, আমি তাদের কাছে মানুষ ছিলাম না, মনে হয় একটা দানব ছিলাম, যা আমাকে ও আমার পারিবারকে ভীষণ কষ্ট দিয়েছে। 

সর্বশেষ

পাঠকপ্রিয়