Cvoice24.com

নারীর ভিডিও কলের ফাঁদে সাড়ে ৩ কোটি টাকা খোয়ালেন ৬৮ বছরের বৃদ্ধ

ফিচার ডেস্ক

প্রকাশিত: ১৫:৫৭, ১৩ জানুয়ারি ২০২৩
নারীর ভিডিও কলের ফাঁদে সাড়ে ৩ কোটি টাকা খোয়ালেন ৬৮ বছরের বৃদ্ধ

ভারতের গুজরাটে রিয়া শর্মা নামে এক তরুণীর ভিডিও কলের ফাঁদে পড়ে ২ কোটি ৬৯ লাখ ভারতীয় রুপি খোয়ালেন ৬৮ বছর বয়সী এক ব্যবসায়ী। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ৩ কোটি ৪২ লাখ টাকা। 

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানায়, গত মঙ্গলবার ভুক্তভোগী ব্যবসায়ী ভারতের সাইবার অপরাধ বিভাগে ১১ জনের বিরুদ্ধে ৩ কোটি ৪২ লাখ টাকা চাঁদাবাজির অভিযোগ করেছেন।

পুলিশ কর্মকর্তা জানান, গত বছরের ৮ আগস্ট ভুক্তভোগী ব্যবসায়ীকে ভিডিও কল দিয়ে “ভার্চুয়াল সেক্সের” প্রস্তাব দেন রিয়া শর্মা নামে এক তরুণী। ভিডিও কল চলাকালে ওই ব্যবসায়ীকে বিবস্ত্র হতে রাজি করান ওই তরুণী। হঠাৎ করেই তিনি কলটি কেটে দেন। কয়েক দিন পর ভুক্তভোগী ব্যবসায়ীকে ফোন দেন এক ব্যক্তি। ওই ব্যক্তি নিজেকে দিল্লি পুলিশের পরিদর্শক গুড্ডু শর্মা বলে দাবি করেন। তার হাতে ওই ভিডিও ক্লিপ আছে জানিয়ে ব্যবসায়ীর কাছে তিন লাখ রুপি দাবি করেন।

গত বছরের ১৪ আগস্ট দিল্লি পুলিশের সাইবার সেলের পরিচয় দিয়ে আরও একটি ভুয়া কল আসে ওই ব্যবসায়ীর ফোনে। সেখানে তার কাছে ৮০ লাখ ৯৭ হাজার টাকা চাওয়া হয়। তিনি দাবি করেন, ওই নারী আত্মহত্যার চেষ্টা করেছেন।

পরবর্তী সময়ে আবারও কেন্দ্রীয় তদন্ত সংস্থার (সিবিআই) অফিস থেকে ফোন করে মামলাটি নিষ্পত্তি করতে ৮ লাখ ৫০ হাজার টাকা দাবি করা হয়। তখন বলা হয়, ওই নারীর মা কেন্দ্রীয় তদন্ত সংস্থার কাছে গেছেন।

এভাবে তিনি ১৫ ডিসেম্বর পর্যন্ত বিভিন্ন জনকে টাকা পাঠান। পরবর্তী সময়ে দিল্লি হাইকোর্টের একটি জাল মামলার রায় দেখিয়ে তাকে আবারও ফাঁদে ফেলা হয়। তবে বিষয়টি নিয়ে সন্দেহ তৈরি হয় ব্যবসায়ীর।

এরপর গত ১০ জানুয়ারি পুলিশের সাইবার সিকিউরিটি ব্রাঞ্চে অভিযোগ করেন ভুক্তভোগী ব্যবসায়ী। সেখানে তিনি ২ কোটি ৬৯ লাখ রুপি হারানোর অভিযোগ করেন। পুলিশ জানিয়েছে, এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি। ঘটনার তদন্ত চলছে।

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়