Cvoice24.com

১৮ হাজার কর্মী ছাঁটাই করবে অ্যামাজন

ফিচার ডেস্ক

প্রকাশিত: ২০:১১, ১৯ জানুয়ারি ২০২৩
১৮ হাজার কর্মী ছাঁটাই করবে অ্যামাজন

খরচ কমাতে অ্যামাজন প্রায় ছয় শতাংশ কর্মী ছেঁটে ফেলছে ইকমার্স জায়ান্ট অ্যামাজন। কোম্পানিটির প্রধান নির্বাহী কর্মকর্তা জানান, ১৮ হাজারের বেশি কর্মী ছাঁটাই করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

আগামী ১৮ জানুয়ারি যাদের চাকরি যাচ্ছে তাদের নামের তালিকা জানানো হবে, কর্মীদের উদ্দেশে লেখা এক নোটে এমনটাই বলেছেন অ্যান্ডি জেসি।

বুধবার সিইও অ্যান্ডি জ্যাসি অ্যামাজন থেকে কর্মী ছাঁটাইয়ের বিষয়টি জানিয়ে প্রতিষ্ঠানটির কর্মীদের নোট পাঠিয়েছে। ১৮ জানুয়ারি থেকে ছাঁটাই শুরু হবে। কর্মীদের এজন্য মানসিকভাবে প্রস্তুত থাকারও পরামর্শ দেওয়া হয়েছে। এর আগে নভেম্বরেই অ্যামাজন কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটার ইঙ্গিত দিয়েছিল, তবে তাতে কতজন চাকরি হারাবেন সেসময় তার সুনির্দিষ্ট সংখ্যা বলেনি তারা।

‘যারা ক্ষতিগ্রস্ত হবেন তাদের সহযোগিতা, চাকরিচ্যুতির ক্ষতিপূরণ, সাময়িক সময়ের জন্য স্বাস্থ্য বিমার সুযোগ রাখা, অন্যত্র চাকরি খুঁজে পেতে সহায়তাসহ নানা প্যাকেজ দেওয়ার জন্য কাজ করছি আমরা।’ অ্যামাজন কঠিন ও অনিশ্চিত সময় পার করছে। আমরা অতীতেও পেরেছি, সেই ধারাবাহিকতা বজায় রাখব আমরা, বলেছেন জেসি।

কোন অঞ্চলের কর্মী ছাঁটাই হবে সে বিষয়ে সুনির্দিষ্ট করে কিছু না বলে অ্যামাজনের এ প্রধান নির্বাহী জানান, ‘ইউরোপের যেখানে যেখানে প্রযোজ্য’ সেখানে কর্মীদের প্রতিনিধিত্বকারী সংগঠনগুলোর সঙ্গে কোম্পানি যোগাযোগ করবে। অ্যামাজনের স্টোর অপারেশন এবং পিপলস, এক্সপেরিয়েন্স ও টেকনোলজি দল থেকে সবচেয়ে বেশি কর্মী ছাঁটাই হবে, বলেছেন তিনি।

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়