Cvoice24.com

চট্টগ্রামে আরও ৭৫ জনের দেহে করোনা

গ্রামের চেয়ে চারগুণ বেশি আক্রান্ত চট্টগ্রাম নগরে

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১১:৩৫, ২২ ফেব্রুয়ারি ২০২১
গ্রামের চেয়ে চারগুণ বেশি আক্রান্ত চট্টগ্রাম নগরে

চট্টগ্রামে মৃত্যুহীন দিনে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৭৮ জনের। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৪ হাজার ৪৬৬ জনে। আজ সোমবার (২২ ফেব্রুয়ারি) এ তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

আক্রান্তদের মধ্যে ৬২ জন নগরীর ও ১৬ জন বিভিন্ন উপজেলার। এনিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৩৭১ জনে, যার মধ্যে ২৭০ নগরের ও ১০১ জন বিভিন্ন উপজেলার বলে জানান সিভিল সার্জন। 

ডা. সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামের ছয়টি ল্যাবে ১ হাজার ২৯৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ৭৮ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৬৯ জনের নমুনা পরীক্ষায় ৫ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৬৪২ জনের নমুনা পরীক্ষায় ১১ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২৭৬ জনের নমুনা পরীক্ষায় ২২ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৫০ জনের নমুনা পরীক্ষায় ৬ জনের করোনা পজিটিভ এসেছে।

এছাড়া প্রাইভেট শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৫৪ জনের নমুনা পরীক্ষায় ১৭ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৮ জনের নমুনা পরীক্ষায় করোনার অস্তিত্ব পাওয়া গেছে ১ জনের শরীরে।

তবে এইদিন ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল) এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

আরএস

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়