Cvoice24.com

চট্টগ্রামে ১৫১৬ নমুনায় করোনা মিললো ৯৬ জনের দেহে 

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১২:০০, ২৪ ফেব্রুয়ারি ২০২১
চট্টগ্রামে ১৫১৬ নমুনায় করোনা মিললো ৯৬ জনের দেহে 

চট্টগ্রামে মৃত্যুহীন দিনে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৯৬ জনের। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৪ হাজার ৬১৯ জনে।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) এই তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। সিভিল সার্জন জানান, আটটি ল্যাবে মোট ১ হাজার ৫১৬ জনের নমুনা পরীক্ষা করা হয় নতুন করে। এদের মধ্যে ৯৬ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫২ নমুনা পরীক্ষায় দুজন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৪৫৪ নমুনায় ১২ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৭৫৭ নমুনা পরীক্ষায় ৩০ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৬৭ নমুনায় ১৩ জন এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল) ল্যাবে সাত নমুনা পরীক্ষা করে চারজনেরই করোনা পজিটিভ পাওয়া গেছে।

এছাড়া প্রাইভেট ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬৮ জনের নমুনা পরীক্ষায় ১১ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১০৩ জনের নমুনা পরীক্ষায় ২৩ জন, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল ল্যাবে আট নমুনা পরীক্ষায় একজনের শরীরে মিলিছে করোনার অস্তিত্ব। তবে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি নতুন করে।

এদিকে আক্রান্তদের মধ্যে ৮৮ জন নগরীর ও আটজন বিভিন্ন উপজেলার। আর মৃতের সংখ্যা ৩৭১ জনেই আছে, যার মধ্যে ২৭০ জন নগরের ও ১০১ জন বিভিন্ন উপজেলার বলে জানান সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি। 

আরএস

সর্বশেষ

পাঠকপ্রিয়