Cvoice24.com

চট্টগ্রামে আবারও বাড়ছে করোনার সংক্রমণ

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১২:১০, ২ মার্চ ২০২১
চট্টগ্রামে আবারও বাড়ছে করোনার সংক্রমণ

প্রতীকী ছবি

চট্টগ্রামে আবারও করোনা শনাক্তের সংখ্যা বাড়তে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১০৯ জনের। গত দুই দিনে করোনায় সংক্রমণের সংখ্যা ছিল যথাক্রমে ১১৩ জন (সোমবার) ও ২৯ জন (রবিবার)। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৫ হাজার ১০৮ জন।

মঙ্গলবার (২ মার্চ ) জেলা সিভিল কার্যালয়ের সর্বশেষ প্রতিবেদনে এই তথ্য জানা যায়।

প্রতিবেদন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৮টি ল্যাবে ১ হাজার ৮২৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে পজেটিভ এসেছে ১০৯টি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২১জনের মধ্যে ২জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৯৯৪ জনের মধ্যে ২৪, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪৭৫ জনের মধ্যে ৩১ এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৬২ জনের মধ্যে ১৩ জনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এছাড়া, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪৪টি নমুনা পরীক্ষা করে ৮ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৪২টি নমুনা পরীক্ষা করে ৮ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৪টি নমুনা পরীক্ষা করে ১২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১৫টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ১১টি পজেটিভ আসে। আবার কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪২টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মেলেনি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১০৯ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ৮২৯ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৯৯ জন এবং উপজেলায় ১০ জন।  

সর্বশেষ

পাঠকপ্রিয়