Cvoice24.com

জেনারেল হাসপাতালে যুক্ত হলো ৮টি আইসিইউ শয্যা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৫২, ৮ এপ্রিল ২০২১
জেনারেল হাসপাতালে যুক্ত হলো ৮টি আইসিইউ শয্যা

চট্টগ্রাম জেনারেল হাসপাতালে নতুন করে আরও ৮টি আইসিইউ শয্যা স্থাপন করা হয়েছে। এনিয়ে সরকারি হাসপাতালটিতে আইসিইউ’র সংখ্যা দাঁড়ালো ১৮টি।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) দুপুরে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এ ৮টি  আইসিইউ শয্যার উদ্বোধন করেন। 

চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবীরের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, জেনারেল হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান ডা. আব্দুর রব, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. আসিফ খান, জেনারেল হাসপাতালের আইসিইউ ইনচার্জ ডা. রাজদীপ বিশ্বাস। 

এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্দরকিল্লা ওয়ার্ড কাউন্সিলর জহর লাল হাজারী, সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর রুমকি সেনগুপ্ত প্রমুখ।

এ সময় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, গত বছর করোনা শুরুর আগে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে যেখানে একটি আইসিইউও ছিল না সেইখানে দু’দফায় ১৮টি আইসিইউ স্থাপন করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার একান্ত প্রচেষ্টায় যা সম্ভব হয়েছে। কোনো কিছু না থাকা থেকে এখন চট্টগ্রাম জেনারেল হাসপাতাল স্বয়ংসম্পূর্ণ একটি বিশেষায়িত কোভিড হাসপাতালে রূপান্তরিত হয়েছে।  

তিনি বলেন, এক বছর আগে করোনার প্রকোপ যখন শুরু হয়েছিল, তখন স্বাস্থ্যসেবার যে সংকট ছিল তা অনেকটা কেটে গেছে। এখন প্রায় সব বেসরকারি হাসপাতালে করোনা রোগী ভর্তি করা হচ্ছে। প্রথমদিকে তেমন কোনো ধারণা না থাকলেও আমাদের চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্যসেবার সঙ্গে জড়িত সবাই করোনা ভাইরাসের চিকিৎসার বিষয়ে এখন বেশ অভিজ্ঞ। কিন্তু করোনা ভাইরাস থেকে নিরাপদে থাকতে হলে যথাযথ স্বাস্থ্যবিধি এবং মাস্ক ব্যবহারে কোনো বিকল্প নেই।  

-সিভয়েস/এপি

সর্বশেষ

পাঠকপ্রিয়