Cvoice24.com

চট্টগ্রামে মৃত্যু-শনাক্ত দুটিই বেড়েছে 

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ০৪:২৩, ২০ এপ্রিল ২০২১
চট্টগ্রামে মৃত্যু-শনাক্ত দুটিই বেড়েছে 

চট্টগ্রামে আগের দিন পাঁচ জনের মৃত্যুর পর এবার তা বেড়ে আট জনে এসে দাঁড়িয়েছে। একইভাবে মৃত্যুর হারের মত শনাক্তের সংখ্যাও বেড়েছে। গত ২৪ ঘন্টায় নতুন করে ৩৪৭ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। করোনায় মারা যাওয়াদের মধ্যে নগরের সাত ও  উপজেলার একজন রয়েছে। আর আক্রান্তদের মধ্যে নগরের ২৬৩ আর উপজেলার ৮৪ জন রয়েছে। 

চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে সোমবার (১৯ এপ্রিল) প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

 

আক্রান্তদের মধ্যে চট্টগ্রামের ১৪ উপজেলায় মোট ৮৪ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে লোহাগাড়া ৪, সাতকানিয়া ৪, বাঁশখালী ২, চন্দনাইশ ২, পটিয়া ৯, বোয়ালখালী ৬, রাঙ্গুনিয়া ৭, রাউজান ১২, ফটিকছড়ি ১০, হাটহাজারী ২১, সীতাকুণ্ডে ৩, মিরসরাই ৩, সন্দ্বীপ ১ ও আনোয়ারায় এদিন কারো করোনা শনাক্ত হয়নি।   

এদিন চট্টগ্রামের আটটি ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয়। কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে একটি মাত্র নমুনা পরীক্ষা করা হলেও তা নেগেটিভ আসে।  

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৩২টি নমুনা পরীক্ষা করে ৫৮ জন ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ল্যাবে ৪২৩টি নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয় ৬১ জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৮৪টি নমুনা পরীক্ষা করে ৫৩ জন ও বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ১৬৬ নমুনা পরীক্ষায় ৩২ জন এবং শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৬৭টি নমুনা পরীক্ষায় ৬৬ জনের করোনা শনাক্ত হয়।

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৬২ জনের নমুনায় ২৬ জনের করোনা শনাক্ত হয় এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৫০ টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয় ৩১ জনের।  

 চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৭১ নমুনা পরীক্ষায় ২৩ জনের করোনা শনাক্ত হয়। 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়