Cvoice24.com

চট্টগ্রামে কমতে শুরু করেছে মৃত্যু ও আক্রান্তের হার

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ০৩:৪০, ২২ এপ্রিল ২০২১
চট্টগ্রামে কমতে শুরু করেছে মৃত্যু ও আক্রান্তের হার

কমছে শনাক্ত ও মৃত্যু

লকডাউনের কারণে কিছুটা হলেও করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর হার কমছে চট্টগ্রামে। গত ২৪ ঘণ্টায় নতুন করে মৃত্যু হয়েছে তিনজন কোভিট রোগীর। তার আগের কয়েকদিন সেই সংখ্যাটা অবশ্য পাঁচ, আট ও সাতে উঠানামা করেছে।   

নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২৭৮ জনের। আগেরদিন একই সংখ্যা থাকলেও নমুনা পরীক্ষার হারে দেখা যায়, আক্রান্ত কমছে গত কয়েদিন ধরে। চট্টগ্রামে এখন মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৪৮ হাজার ১৩৯ জনে। আর মোট ৪৮০ জনের মৃত্যু হয়েছে।  

সিভিল সার্জন কার্যালয় থেকে বৃহস্পতিবার (২২ এপ্রিল) সকালে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

গত ২৪ ঘণ্টায় মোট সাতটি ল্যাবে ১ হাজার ৭৬৫টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪৫ নমুনা পরীক্ষায় ৩২ জন ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৫৯৮টি পরীক্ষা করে ৬২ জনের দেহে করোনার অস্তিত্ব থাকার বিষয়টি নিশ্চিত হওয়া যায়।  

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল ল্যাবে ২৭১টি নমুনা সংগ্রহ করে ১২ জন ও চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৬৩টি পরীক্ষা করে ৫১ জনের করোনা শনাক্ত হয়।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৩৯টি নমুনা পরীক্ষা করে ৪১ জন ও শেভরন ক্লিনিকের ল্যাবে ২৫৩টি নমুনা থেকে ৪২ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া যায়। 

এছাড়া চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫৫টি নমুনা পরীক্ষা করে ১৭ এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৪১টি নমুনা পরীক্ষা করে করোনার ভাইরাস শনাক্ত হয়েছে ২১ জনের।

এদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

চট্টগ্রামে সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ২৭৮ জন নতুন আক্রান্ত হওয়ার বিষয়টি জানা যায়। তাদের মধ্যে নগরের ২২৩ এবং উপজেলার বাসিন্দা ৫৫ জন। নতুন করে তিনজনসহ নগরে মোট ৩৫৮ ও উপজেলায় ১২২ জন মারা গেছেন।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়