Cvoice24.com

১০৬ থেকে করোনা রোগী এক লাফে ১৯৮

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ০৫:৪৫, ৪ মে ২০২১
১০৬ থেকে করোনা রোগী এক লাফে ১৯৮

করোনা ভাইরাসে গত রোববার ১০৬ জন আক্রান্ত হওয়ার প্রমাণ মিললেও একদিনের ব্যবধানে সেটা প্রায় দ্বিগুণ হয়ে গেলও। গত ২৪ ঘণ্টায় শনাক্ত করা হয়েছে ১৯৮ কোভিড রোগী। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৫০ হাজার ৪৭৮ জন। 

তবে আগের থেকে নমুনা পরীক্ষাও বেড়েছে। রোববার মোট ১ হাজার ৩০৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে, যেখানে আগেরদিন নমুনা পরীক্ষা হয়েছিল ৬৮৪টি।

নতুন করে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চট্টগ্রামের মোট মৃতের সংখ্যা গিয়ে দাঁড়ালো ৫৪০ জনে। যেখানে নগরের ৪০০ এবং উপজেলার বাসিন্দা ছিলেন ১৪০ জন।  
 
সিভিল সার্জন কার্যালয় থেকে মঙ্গলবার (৪ মে) প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

গেল ২৪ ঘণ্টায় কক্সবাজার মেডিক্যাল কলেজসহ মোট ১০টি ল্যাবে চট্টগ্রামের করোনার নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৪১টি পরীক্ষা করে ৫৩ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩০৪ নমুনা পরীক্ষায় ৩১ জনের করোনা শনাক্ত হয়। 

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৪২টি নমুনা পরীক্ষা করে ১৬ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২০৮টি নমুনা পরীক্ষা করে ৩২ জনের দেহে করোনা ধরা পড়ে।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১২৪টি নমুনা পরীক্ষা করে ১৩ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৬৭টি নমুনা পরীক্ষা করে ১৫ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৮টি নমুনা পরীক্ষা করে ৮ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

এছাড়া জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৫৮টি নমুনা পরীক্ষা করে ২৬ এবং মেডিক্যাল সেন্টার ল্যাবে ৯টি নমুনা পরীক্ষা করে ৪ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। 

কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৬ নমুনা পরীক্ষা করে কোনো আক্রান্তই পাওয়া যায়নি।

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন আরও বলছে, চট্টগ্রামে আক্রান্ত ১৯৮ জনের মধ্যে নগরের ১৩৭ জন এবং উপজেলার বাসিন্দা ৬১ জন। আর মৃত ব্যক্তিদের মধ্যে ৪ জন নগরের এবং ১ জন উপজেলার। 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়