Cvoice24.com

নতুন করে ১৯১ জনের করোনা শনাক্ত, ৪ প্রাণক্ষয় চট্টগ্রামে

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ০৪:৫৬, ১০ মে ২০২১
নতুন করে ১৯১ জনের করোনা শনাক্ত, ৪ প্রাণক্ষয় চট্টগ্রামে

প্রতীকী ছবি

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টয় ১ হাজার ২৩৫টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন ১৯১ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫১ হাজার ২৮৪ জনে। এদিকে নতুন করে আরও চারজনের মৃত্যু হয়েছে করোনায়। এদের সবাই নগরের বাসিন্দা ছিলেন।   

সিভিল সার্জন কার্যালয় থেকে সোমবার (১০ মে) প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা যায়। এদিন কক্সবাজার মেডিক্যাল কলেজসহ চট্টগ্রামের সরকারি-বেসরকারি ১০টি ল্যাবে করোনা পরীক্ষা করা হয়।  

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৯০টি নমুনা পরীক্ষায় ৭১ জন ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ১৭২টি নমুনায় করোনা শনাক্ত হয়েছে ৬ জনের দেহে।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল ল্যাবে ৪১০টি নমুনায় করোনা শনাক্ত হয় ১৩ জন ও চট্টগ্রাম ভেটেরিনারী ইউনিভার্সিটি (সিভাসু) ল্যাবে ১১৬টি পরীক্ষায় ৩০ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।   

বেসরকারি ইমপেরিয়াল হাসপাতালে ৫১টি নমুনা পরীক্ষা করে ১৭ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৮৩টি নমুনা পরীক্ষায় ১৬ এবং মেডিক্যাল সেন্টার হাসপাতাল ল্যাবে ৬টি নমুনা থেকে ২ জনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া যায়। 

এছাড়া চট্টগ্রাম মা ও শিশু ল্যাবে ১৯টি নমুনা পরীক্ষায় ৭ জনের করোনা শনাক্ত হয়। জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৮৩টি নমুনা পরীক্ষা করে করোনার জীবাণু পাওয়া গেছে ২৯ জনের দেহে। 

এদিকে কক্সবাজার মেডিব্যাল কলেজ হাসপাতালে চট্টগ্রামের ৫টি নমুনা পরীক্ষা করে কারো শরীরেই ভাইরাসটি শনাক্ত হয়নি।
 
চট্টগ্রামে সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, রোববার ১ হাজার ২৩৫টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ১৯১ জনের দেহে। এর মধ্যে নগরে ১৩৮ জন এবং উপজেলার বাসিন্দা ৫৩ জন। নতুন চারজনের মৃত্যুসহ মোট মৃতের সংখ্যা ৫৬৭ জনে দাঁড়িয়েছে চট্টগ্রামে।

সর্বশেষ

পাঠকপ্রিয়