Cvoice24.com
corona-awareness

করোনায় মৃত্যু নামলো একজনে, শনাক্ত আরও ১০৬

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১২:০৪, ১১ মে ২০২১
করোনায় মৃত্যু নামলো একজনে, শনাক্ত আরও ১০৬

প্রতীকী ছবি

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১০৬ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫১ হাজার ৩৯০ জন। এদিকে করোনায় নতুন করে মৃত্যুবরণ করেছেন একজন। 

সিভিল সার্জন কার্যালয় থেকে বুধবার (১১ মে) প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

এদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজসহ মোট নয়টি ল্যাবে সোমবার চট্টগ্রামের ৯০২টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৩৫টি নমুনা পরীক্ষায় ২৯ জনের দেহে করোনা শনাক্ত হয়। 

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৫৩ কোভিড রোগী পাওয়া গেছে ২৮১টি নমুনা পরীক্ষায়। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাবে ২৭টি নমুনা পরীক্ষায় দুজনের শরীরে করোনা ধরা পড়েছে। 

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৫২টি নমুনা পরীক্ষা করা হয় সোমবার। এর মধ্যে ২০ জনের দেহে করোনা জীবাণু পাওয়া গেছে।

বেসরকারি ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬৭টি নমুনা পরীক্ষা করে ১৩ জন ও শেভরন ক্লিনিকের ল্যাবে ২০৩টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয় ৮ জনের। 

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২১টি নমুনা পরীক্ষা করে ৬ জন, মেডিক্যাল সেন্টার হাসপাতালে ১৩টি নমুনা পরীক্ষা করে ৪ করোনা রোগী শনাক্ত হয়েছে। 

এদিন জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) কোনো নমুনা পরীক্ষা করা হয়নি। এ ছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৩টি নমুনা পরীক্ষা করা হলেও কারও দেহে করোনার ভাইরাস মিলেনি।  

চট্টগ্রামে সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, নতুন শনাক্ত ১০৬ জন আক্রান্তের মধ্যে নগরের ৭৪ জন এবং ৩২ জন উপজেলার বাসিন্দা। আর একমাত্র মৃত ব্যক্তিটিও মহানগরের বাসিন্দা ছিলেন।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়