Cvoice24.com

করোনায় নগরে এক নারীর মৃত্যু, ‍পুরো জেলায় আক্রান্ত ১১৪ জন 

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১০:০৮, ৯ জুন ২০২১
করোনায় নগরে এক নারীর মৃত্যু, ‍পুরো জেলায় আক্রান্ত ১১৪ জন 

প্রতীকী ছবি

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১১৪ জন। এ ছাড়া করোনায় মারা গেছেন এক নারী। আগের দিনের থেকে পরীক্ষা বাড়লেও কমেছে শনাক্ত ও মৃত্যুর সংখ্যা।

সিভিল সার্জন কার্যালয় থেকে বুধবার (৯ জুন) সকালে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা যায়। গত ২৪ ঘণ্টায় মোট ১২টি ল্যাবে চট্টগ্রামের ১ হাজার ১৬১টি নমুনা পরীক্ষা করা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৯৫টি নমুনা পরীক্ষা করে ৩৯ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৯৬টি নমুনা পরীক্ষা করে ১৪ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে। 

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৬৪টি নমুনা থেকে ১৩ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২৮৬টি পরীক্ষা করে ১৭ জনের নমুনায় করোনা ভাইরাস পেয়েছে। 

কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬৩টি নমুনা পরীক্ষা করে ৫ জনের, পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ল্যাবে ৩টি পরীক্ষায় একজনের শরীরে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গেছে।  

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১১৭ নমুনা পরীক্ষা করে ৬ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৬৪টি নমুনা পরীক্ষা করে ১ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৯টি নমুনা পরীক্ষা করে ৩ জনের করোনা শনাক্ত হয়েছে। 

এছাড়া জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৩১টি নমুনা পরীক্ষা করে ৮ জন, মেডিক্যাল সেন্টার হাসপাতালে ১৮টি নমুনা পরীক্ষা করে ৫ জন এবং এপিক হেলথ কেয়ার ল্যাবে ৫টি নমুনা পরীক্ষা করে করোনা পাওয়া গেছে ২ জনের দেহে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ১৬১ জনের। করোনা অস্তিত্ব মিলেছে ১১৪ জনের দেহে। নতুন আক্রান্তদের মধ্যে নগরের ৬৬ জন এবং উপজেলার বাসিন্দা ৪৮ জন।

সর্বশেষ

পাঠকপ্রিয়