Cvoice24.com
corona-awareness

চট্টগ্রামে হু হু করে বাড়ছে করোনার সংক্রমণ, নতুন শনাক্ত ১৫৮ জন

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১১:০২, ১২ জুন ২০২১
চট্টগ্রামে হু হু করে বাড়ছে করোনার সংক্রমণ, নতুন শনাক্ত ১৫৮ জন

ফাইল ছবি

৭২, ৬০, ১২৯, ১১৪, ১১৯, ১২৯—  চট্টগ্রামে গেল ছয় দিনে করোনা শনাক্তের তথ্য এগুলো। সেখান থেকে গত ২৪ ঘণ্টায় এক লাফে ১৫৮ জনে উঠে যায় আক্রান্তের সংখ্যা। নতুন শনাক্তদের মধ্যে নগরের ৯২ জন এবং উপজেলার বাসিন্দা ৬৬ জন। এ সময়ে মৃত্যুবরণ করেছেন আরও দুই কোভিড রোগী। 

সিভিল সার্জন কার্যালয় থেকে শনিবার (১২ জুন) সকালে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা যায়। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবসহ চট্টগ্রামের মোট আটটি ল্যাবে ১ হাজার ৪টি নমুনা পরীক্ষা করা হয় গতকাল। 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬৭টি নমুনা পরীক্ষা করে ৬৫ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩৬৮টি পরীক্ষা করে করোনা ধরা পড়েছে ৩৫ জনের দেহে। 

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৮৪টি নমুনা পরীক্ষায় ৩০ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪২টি নমুনা পরীক্ষা করে ৪ জনের শরীরে ভাইরাসটির অস্তিত্ব মিলেছে।    

এছাড়া শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২০২টি নমুনা পরীক্ষা করে ১৩ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৬টি নমুনা পরীক্ষা করে ২ জন, এপিক হেলথ কেয়ার ল্যাবে ১৫টি নমুনা পরীক্ষা করে ৭ জন এবং মেডিক্যাল সেন্টার হাসপাতালে ১০টি নমুনা পরীক্ষা করে ৪ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

তবে এদিন চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল) এবং পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ৪টি। এর মধ্যে ১৫৮ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়। আক্রান্তদের মধ্যে নগরের ৯২ জন এবং উপজেলার বাসিন্দা ৬৬ জন।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়