Cvoice24.com
corona-awareness

পরীক্ষার সঙ্গে আড়াইগুণ কমেছে করোনায় শনাক্তের হার

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ০৫:৪২, ১৩ জুন ২০২১
পরীক্ষার সঙ্গে আড়াইগুণ কমেছে করোনায় শনাক্তের হার

প্রতীকী ছবি

১ হাজার ৪ থেকে এক দিনের ব্যবধানে চট্টগ্রামে ৭৪১টিতে নেমে গেল করোনার নমুনা পরীক্ষা। তাই শনাক্তের সংখ্যাটাও ১৫৮ থেকে এক লাফে নেমে গেল ৬৭ জনে। গেল ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন আরও দুই কোভিড রোগী। 

সিভিল সার্জন কার্যালয় থেকে রবিবার (১৩ জুন) সকালে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা যায়। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবসহ চট্টগ্রামের মোট সাতটি ল্যাবে গতকাল চট্টগ্রামের নমুনা পরীক্ষা করা হয়। 

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩৪৫টি নমুনা পরীক্ষায় করোনা ধরা পড়ে ২৩ জনের দেহে। ২০টি নমুনা পরীক্ষা করে তিন কোভিড রোগী শনাক্ত হয় জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল)।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৫১টি নমুনা পরীক্ষায় ৩০ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের মাত্র একটি নমুনা পরীক্ষা করা হলেও সেই ব্যক্তির শরীরে ভাইরাসটির কোনো অস্তিত্ব মেলেনি।    

এছাড়া শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৮০টি নমুনা পরীক্ষা করে ২১ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৭টি নমুনা পরীক্ষা করে ৮ জন এবং মেডিক্যাল সেন্টার হাসপাতালে ১৭টি নমুনা পরীক্ষা করে ৬ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

তবে এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব, এপিক হেলথ কেয়ার ল্যাব এবং পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয় ৭৪১টি। এর মধ্যে ৬৭ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়। আক্রান্তদের মধ্যে নগরের ৪৯ জন এবং উপজেলার বাসিন্দা ১৮ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা শনাক্ত হয়েছে ৫৪ হাজার ৮০৭ জনের। আর নতুন দুজনসহ মোট ৬৪২ জনের মৃত্যু হয়েছে। 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়