Cvoice24.com
corona-awareness

চট্টগ্রামে একদিনেই আক্রান্ত বেড়েছে ৯৭ জন, শনাক্তের হার ২৪ শতাংশ

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১০:৩৩, ১৪ জুন ২০২১
চট্টগ্রামে একদিনেই আক্রান্ত বেড়েছে ৯৭ জন, শনাক্তের হার ২৪ শতাংশ

৭২, ৬০, ১২৯, ১১৪, ১১৯, ১২৯, ১৫৮—  চট্টগ্রামে গেল সাত দিনে করোনা শনাক্তের চিত্র এরকমই। সেখান থেকে গত ২৪ ঘণ্টায় এক লাফে ২২৫ জনে উঠে যায় আক্রান্তের সংখ্যা। নতুন শনাক্তদের মধ্যে নগরের ১৩১ জন এবং উপজেলার বাসিন্দা ৯৪ জন। যা পরীক্ষার তুলনায় করোনা শনাক্তের হার ২৪ শতাংশের বেশি। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন আরও ৩ কোভিড রোগী। 

সিভিল সার্জন কার্যালয় থেকে শনিবার (১৩ জুন) সকালে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা যায়। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ১০টি ল্যাবে ৯১৫টি নমুনা পরীক্ষায় ২২৫ জনের করোনা শনাক্ত হয়। 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৮০টি নমুনা পরীক্ষা করে ১১৪ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ১৯৭টি পরীক্ষা করে করোনা ধরা পড়েছে ১২ জনের দেহে। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৮০ টি নমুনা পরীক্ষায় ১৭ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। 

এছাড়া শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২০২টি নমুনা পরীক্ষা করে ১৩ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৬টি নমুনা পরীক্ষা করে ২ জন, এপিক হেলথ কেয়ার ল্যাবে ১৫টি নমুনা পরীক্ষা করে ৭ জন এবং মেডিক্যাল সেন্টার হাসপাতালে ১০টি নমুনা পরীক্ষা করে ৪ জন ও চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১০৫টি নমুনা পরীক্ষা করে ১১জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১০০টি নমুনা পরীক্ষা করে ২৫ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৮৩টি নমুনা পরীক্ষা করে ১১ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১১টি নমুনা পরীক্ষা করে ৩ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২০টি নমুনা পরীক্ষা করে ৮ জন, এপিক হেলথ কেয়ার ল্যাবে ১৮টি নমুনা পরীক্ষা করে ৯ জন এবং মেডিক্যাল সেন্টার হাসপাতালে ১৬টি নমুনা পরীক্ষা করে ৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এদিন পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা পরীক্ষা করা হয়নি। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৫টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।

সরকারি হিসাব অনুসারে, চট্টগ্রামে এখন পর্যন্ত ৫৫ হাজার ৩২ জনের করোনা শনাক্ত হয়েছে। এ জেলায় করোনায় মারা গেছেন মোট ৬৪৫ জন।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়