Cvoice24.com
corona-awareness

চারজনের মৃত্যুদিনে চট্টগ্রামে করোনায় আক্রান্ত ১৯০ 

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১০:৪৪, ২১ জুন ২০২১
চারজনের মৃত্যুদিনে চট্টগ্রামে করোনায় আক্রান্ত ১৯০ 

প্রতীকী ছবি

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৯০ জনের দেহে। এ নিয়ে মোট আক্রান্ত গিয়ে দাঁড়ালো ৫৬ হাজার ১৭১ জনে। এইদিন মৃত্যু হয়েছে চার কোভিড রোগীর।  

সিভিল সার্জন কার্যালয় থেকে সোমবার (২১ জুন) প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবসহ চট্টগ্রামের মোট ১১টি ল্যাবে গতকাল ৯৯২টি নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৫৮টি নমুনা পরীক্ষা করে ৪৯ জন এবং বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২০১টি নমুনা পরীক্ষায় ২১ জনের করোনা শনাক্ত হয়। 

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৮৪টি নমুনা পরীক্ষা করে ১৭ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১১৭টি নমুনা পরীক্ষা করে ২২ জনের করোনা ভাইরাস পাওয়া গেছে।

বেসরকারি ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৭৯টি নমুনা পরীক্ষা করে ১৯ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২১৩টি নমুনা পরীক্ষা করে ১৭ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৬টি নমুনা পরীক্ষা করে ৯ জনের দেহে করোনা মিলেছে।  

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৪৮টি নমুনা পরীক্ষা করে ২৫ জন, চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার ল্যাবে ১৯টি নমুনা পরীক্ষা করে ৬ জন, এপিক হেলথ কেয়ার ল্যাব ১৩টি নমুনা পরীক্ষা করে ৪ জনের শরীরের করোনা পজেটিভ পাওয়া গেছে।

অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪৪টি নমুনা পরীক্ষা করে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে একজনের দেহে। 

সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৯৯২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছেন ১৯০ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরের ১২৮ জন এবং উপজেলার বাসিন্দা ৬২ জন। এদিন অবশ্য পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

তিনি আরও জানান, নতুন করে চারজনের মৃত্যুতে চট্টগ্রামে করোনায় মৃতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৬৬১ জনে। এর মধ্যে মধ্যে নগরের বাসিন্দা ছিলেন ৪৬২ জন এবং উপজেলার ১৯৯ জন।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়