Cvoice24.com
corona-awareness

চট্টগ্রামে সংক্রমণ বাড়ছে উদ্বেগজনকহারে, নতুন শনাক্ত ২২৬ জন

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১১:৪০, ২২ জুন ২০২১
চট্টগ্রামে সংক্রমণ বাড়ছে উদ্বেগজনকহারে, নতুন শনাক্ত ২২৬ জন

প্রতীকী ছবি

চট্টগ্রামে করোনায় প্রাণহানি অব্যাহত রয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন আরও একজন। একই সময়ে নতুনভাবে করোনা শনাক্ত হয়েছে ২২৬ জনের। এ নিয়ে মোট আক্রান্ত গিয়ে দাঁড়িয়েছে ৫৬ হাজার ৩৯৭ জনে। 

পরিসংখ্যান বলছে, মহানগরের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে চট্টগ্রামের উপজেলাগুলোতে করোনা পজিটিভ হওয়া রোগীর সংখ্যা। কোনো কোনো দিন সেটা ছাড়িয়েও যাচ্ছে। এক সপ্তাহ ধরেই উদ্বেগজনকহারে এ সংক্রমণ বাড়ছে। বিশেষজ্ঞরা বলছেন, শহরের সঙ্গে উপজেলাগুলো লাগোয়া হওয়ায় এসব জনপদে দ্রুত সংক্রমণ ছড়িয়ে পড়ছে।

সিভিল সার্জন কার্যালয় থেকে মঙ্গলবার (২২ জুন) প্রকাশিত প্রতিবেদন বলছে, গতকাল চট্টগ্রামে ১০টি ল্যাবে ৯৯০টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৭৮টি নমুনা পরীক্ষা করে ৭৭ জনের করোনা শনাক্ত হয়েছে। 

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৯৬টি নমুনা পরীক্ষা করে ৪২ জন এবং চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩৪টি নমুনা পরীক্ষা করে ১০ জনের দেহে ভাইরাসটি পাওয়া গেছে। 

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৪৬টি নমুনা পরীক্ষা করে ১৩ জন এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৫টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হয় ১২ করোনা রোগী। 

এছাড়া ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬৮টি নমুনা পরীক্ষা করে ১৮ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৫৬টি নমুনা পরীক্ষা করে ২২ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৮টি নমুনা পরীক্ষা করে ১৬ জন, চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার হাসপাতাল ল্যাবে ১১টি নমুনা পরীক্ষা করে ৬ জন, এপিক হেলথ কেয়ার ল্যাবে ৩৮টি নমুনা পরীক্ষা করে ১০ জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে।

এদিন অবশ্য পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।  

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৯৯০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছেন ২২৬ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১৩১ জন এবং উপজেলায় ৯৫ জন।  

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়