Cvoice24.com

এক কোটি শিক্ষার্থীকে দেওয়া হবে করোনার টিকা: স্বাস্থ্যমন্ত্রী

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৮:৪০, ১৪ অক্টোবর ২০২১
এক কোটি শিক্ষার্থীকে দেওয়া হবে করোনার টিকা: স্বাস্থ্যমন্ত্রী

দেশের প্রায় এক কোটি শিশু শিক্ষার্থীকে করোনার টিকা দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে শিশু শিক্ষার্থীদের পরীক্ষামূলকভাবে করোনার টিকা প্রয়োগের কার্যক্রম উদ্বোধন শেষে স্বাস্থ্যমন্ত্রী সাংবাদিকদের এ তথ্য জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমাদের কাছে ৬০ লাখ টিকা মজুদ রয়েছে। প্রাথমিকভাবে প্রায় ৩০ লাখ শিশুকে টিকা দেওয়া হবে। যুক্তরাষ্ট্রের উৎপাদিত মানসম্পন্ন ফাইজারের টিকা শিশুদের দেওয়া হবে। আজ পরীক্ষামূলকভাবে এই টিকা দেওয়া শুরু করা হলো। এই টিকা যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যসহ বিভিন্ন দেশেও শিশুদের দেওয়া হচ্ছে।

মন্ত্রী বলেন, টিকাদানের মাধ্যমে শিশুরা করোনা থেকে সুরক্ষা পাবে। তবে টিকা নিলেও করোনায় আক্রান্তের কিছুটা হলেও ঝুঁকি রয়েছে। এ কারণে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। আজ যেসব শিশুকে টিকা দেওয়া হলো, তারা আগামী ১৪ দিন অবজারবেশনে থাকবে।

তিনি বলেন, আজ মানিকগঞ্জ কর্নেল মালেক মেডিকেল কলেজ হাসপাতালে ১২০ জনকে টিকা দেওয়া হবে। আমরা পরবর্তী সময়ে দেশের ২১টি জায়গায় এই টিকা কর্মসূচি শুরু করব। দেশে ইতোমধ্যে ৫ কোটি মানুষকে করোনাভাইরাসের টিকা দেওয়া হয়েছে। দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এখন সংক্রমণের হার ২ দশমিক ৪ শতাংশ এবং মৃত্যুর সংখ্যাও অনেক কম।

আজ মানিকগঞ্জ শহরের সরকারি বালক উচ্চ বিদ্যালয় ও এস কে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এবং সদর উপজেলার জাহিদ মালেক উচ্চ বিদ্যালয় ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উচ্চ বিদ্যালয়ের ১২০ জন শিশু শিক্ষার্থীদের পরীক্ষামূলক ফাইজারের টিকা দেওয়া হয়।

সর্বশেষ

পাঠকপ্রিয়