Cvoice24.com

চট্টগ্রামেও গণটিকার দ্বিতীয় ডোজ দেয়া হচ্ছে আজ

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১০:৫৬, ২৮ অক্টোবর ২০২১
চট্টগ্রামেও গণটিকার দ্বিতীয় ডোজ দেয়া হচ্ছে আজ

ফাইল ছবি।

সারাদেশের মতো চট্টগ্রামেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে গত ২৮ সেপ্টেম্বর যারা গণটিকার প্রথম ডোজ নিয়েছিলেন শুধুমাত্র তাদেরই আজ (বৃহস্পতিবার) দ্বিতীয় ডোজ দেওয়া হচ্ছে। 

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সকাল ৯টা থেকে আগের নির্ধারিত বুথ ও কেন্দ্রগুলোতে গণটিকার এই দ্বিতীয় ডোজের ক্যাম্পেইন শুরু হয়েছে। যা আজ বিকাল ৩টা পর্যন্ত চলবে। 

চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী জানান, যারা গত ২৮ সেপ্টেম্বর প্রথম ডোজ টিকা নিয়েছিল শুধুমাত্র তাদেরকেই ২য় ডোজ দেওয়া হচ্ছে। নগরের প্রত্যেক ওয়ার্ডে তিনটি বুথে দেড় হাজার জনকে এ টিকা দেওয়া হবে। মহানগরে ৬০ হাজার ৭০২ জনকে ১ম ডোজ টিকা দেওয়া হয়েছিল।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী জানান, গণটিকার আওতায় উপজেলা পর্যায়ে ২শ’ ইউনিয়নে ২য় ডোজ দেওয়া হচ্ছে। প্রত্যেক ইউনিয়নে দেড় হাজার জন টিকা পাবেন। নতুন করে কাউকে টিকা দেওয়া হবে না। টিকা গ্রহণের জন্য অনলাইনে রেজিস্ট্রেশন করা কার্ড অবশ্যই সঙ্গে নিতে হবে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, গত ২৮ সেপ্টেম্বর গণটিকাদান কার্যক্রমে নগর ও উপজেলায় ৩ লাখ ৪৭ হাজার ৪১৮ জনকে সিনোফার্মের ১ম ডোজ টিকা দেওয়া হয়। এর মধ্যে মহানগর এলাকায় ৬০ হাজার ৭০২ জন এবং উপজেলা পর্যায়ে ২ লাখ ৮৬ হাজার ৭১৬ জন ১ম ডোজ টিকা পেয়েছেন।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়